যাদবপুরের উপাচার্যকে রাজভবনে তলব আচার্যর

কোর্ট বৈঠক রাজভবনে করতে যাদবপুরের উপাচার্যকে রাজভবনে তলব আচার্য জগদীপ ধনকড়ের। এদিকে, বিশ্ববিদ্যালয়ে বসেই বৈঠক সুরঞ্জন দাসের। তুমুল ছাত্র বিক্ষোভের মধ্যে সোমবার, যাদবপুর বিশ্ববিদ্যালয় গিয়েছিলেন আচার্য তথা রাজ্যপাল জগদীপ ধনকড়। উদ্দেশ্য ছিল বিশ্ববিদ্যালয়ের কোর্ট বৈঠকে যোগদান। কিন্তু পড়ুয়াদের বাধার মুখে পড়তে হয় তাঁকে। বিশ্ববিদ্যালয় থেকে ফিরেই টুইট করেন রাজ্যপাল। সব ঘটনার জানিয়ে তিনি লেখেন, বৈঠক না হওয়ায় উপাচার্যকে সোমবার সন্ধেয় রাজভবনে দেখা করতে হবে। কিন্তু তিনি যখন টুইট করছেন, তখন যাদবপুরে কোর্ট বৈঠক শুরু করে দেন উপাচার্য।

সমাবর্তন নিয়ে এদিন যাদবপুর বিশ্ববিদ্যালয় কোর্ট মিটিং-এর কথা ছিল। আমন্ত্রণ জানানো না হলেও, সেখানে উপস্থিত হন রাজ্যপাল জগদীপ ধনকড়। ঢুকতে গিয়েই ছাত্র বিক্ষোভের মুখে পড়েন তিনি। পড়ুয়ারা শর্ত দেন, আচার্যকে বৈঠকে যোগ দিতে দেওয়া হবে, যদি তিনি তাঁদের প্রশ্নের উত্তর দেন। এই পরিস্থিতিতে কোট মিটিংয়ে যোগ না দিয়ে রাজ্যপাল বিক্ষুব্ধ ছাত্রছাত্রীদের সঙ্গে আলোচনা করেন। তারপর সেখান থেকে বেরিয়ে চলে যান। এরপরেই নিজের টুইটার হ্যান্ডেলে রাজ্যপাল এই ঘটনার কথা পোস্ট করেন। তিনি বলেন, এদিন কোর্ট বৈঠক সম্ভব হয়নি। সোমবার সন্ধেয় উপাচার্যকে রাজভবনে গিয়ে দেখা করার নির্দেশ দেন ধনকড়। কিন্তু ততক্ষণে বিশ্ববিদ্যালয়ে শুরু হয়ে গিয়েছে কোর্ট মিটিং।

এই পরিস্থিতিতে জগদীপ ধনকড় মঙ্গলবার, বিশ্ববিদ্যালয় যাওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন। এই দিনই ডিগ্রি পাওয়ার কথা যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের। কয়েক মাস আগে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে উদ্ধার করতে রাজভবনে পৌঁছে গিয়েছিলেন জগদীপ ধনকড়। সেই জল গড়িয়েছিল অনেকদূর। এদিনের বিক্ষোভ এবং তাঁকে ঘিরে টানাপোড়েন কোথায় যায় সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

আরও পড়ুন-CAA বিরুদ্ধে প্রতিবাদ, রাষ্ট্রপতির হাত থেকে পুরস্কার নিতে অস্বীকার করলেন কৃতী ছাত্রী

 

Previous article১৮ আসন ছিল ট্রেলার, পুরো ছবি পরে আসছে: নাড্ডা
Next articleঝাড়খণ্ডের পরবর্তী মুখ্যমন্ত্রী সম্ভবত হেমন্ত সোরেন, চিনে নিন তাঁকে