জন্মদিনে শ্রদ্ধা জানিয়ে রাজভবনে বাজপেয়ীর পূর্ণাবয়ব প্রতিকৃতির উন্মোচন করলেন রাজ্যপাল

আজ ২৫ ডিসেম্বর। দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর জন্মদিন সেই উপলক্ষ্যে এবার প্রয়াত প্রধানমন্ত্রীর তৈলচিত্র স্থাপিত হল পশ্চিমবঙ্গ রাজভবনে। রাজ্যপাল জগদীপ ধনকড়ের উদ্যোগে প্রয়াত প্রধানমন্ত্রীর এই চিত্র স্থাপন হয়েছে। জন্মদিনে শ্রদ্ধা জানিয়ে রাজভবনে বাজপেয়ীর পূর্ণাবয়ব প্রতিকৃতির উন্মোচন করলেন রাজ্যপাল। যদিও এই উদ্বোধনী অনুষ্ঠানে ধনকড় বিশেষভাবে আমন্ত্রণ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। রাজ্যপালের ইচ্ছা ছিল মুখ্যমন্ত্রীর হাত দিয়েই বাজপেয়ীর পূর্ণাবয়ব প্রতিকৃতির উন্মোচন করানোর। কিন্তু। রাজভবনে আসেননি মমতা। অবশেষে রাজভবনের থ্রোন রুমে বাজপেয়ীর ছবির উন্মোচন করেন রাজ্যপাল।

শুধু মুখমন্ত্রী নন, রাজ্য সরকারের আরও কয়েকজন হেভিওয়েট মন্ত্রীর পাশাপাশি বাম, কংগ্রেস ও বিজেপি’র মতো স্বীকৃত রাজনৈতিক দলগুলির শীর্ষ নেতৃত্বকেও এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে রাজভবনের তরফে।

ভিন্ন রাজনৈতিক মতাদর্শের হলেও বাজপেয়ির সঙ্গে মমতার ব্যক্তিগত সম্পর্ক ছিল মধুর। এক সময়ে তাঁর মন্ত্রিসভার অন্যতম সদস্যও ছিলেন মমতা। রাজভবন সূত্রের খবর, সেই কথা মাথায় রেখেই রাজ্যপাল চেয়েছিলেন বাজপেয়ির এই তৈলচিত্রটি মুখ্যমন্ত্রীকে দিয়ে উদ্বোধন করাতে।

আরও পড়ুন-বড়দিনে রাস্তায় নজরদারিতে  ‘Warriors’

 

Previous articleউৎসবের দিনে আসুন শুনি প্রেমের গান
Next articleNRC-CAA প্রতিবাদে কাল ফের রাজপথে মমতা