“ভোটব্যাঙ্কের রাজনীতি করছেন মমতা”কটাক্ষ অমিত শাহর

সিএএ ঘিরে বিক্ষোভ হলেও, সরকার এক ইঞ্চি পিছিয়ে আসবে না। রাজস্থানের যোধপুরের বিজেপির সভা থেকে জানিয়ে দিলেন সর্বভারতীয় সভাপতি তথা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই আইন মুসলিম বিরোধী নয় বলে দাবি করেন তিনি। দেশ জুড়ে এই আইনের বিরোধিতা চরমে। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রথম থেকেই এই আইনের বিরোধিতা করেন। এদিনের সভা থেকে মমতাকে নিশানা করেন অমিত শাহ। তিনি অভিযোগ করেন, বাঙালি হিন্দু ও নমশূদ্রদের ভালো চান না মমতা। এমনকী, বাংলার মুখ্যমন্ত্রী ভোটব্যাঙ্কের রাজনীতি করছেন বলেও তোপ দাগেন বিজেপি সর্বভারতীয় সভাপতি।

লোকসভা ভোটে রাজ্যে ১৮ আসন লাভের পর একুশের স্বপ্ন দেখছে গেরুয়া শিবির। এই কারণে রাজ্যে বিজেপি হিন্দুত্বের তাস খেলতে চাইছে বলে মত রাজনৈতিক মহল। এদিকে, নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতায় প্রথম থেকেই সরব মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন অমিত শাহ বলেন, শরণার্থীদের ৭০ শতাংশের বেশি দলিত। নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতা করলে, নমশূদ্ররা কোথায় যাবেন? এরপরেই তিনি মমতার উদ্দেশ্যে প্রশ্ন করেন, “ওরা কী ক্ষতি করেছে আপনার? বাঙালি হিন্দুরা কী ক্ষতি করেছে? আপনি কেন বাংলাভাষী হিন্দুদের নাগরিকত্বদানের বিরোধিতা করছেন।”
সিএএ-কে নোটবাতিলের সঙ্গে তুলনা করেছেন তৃণমূল নেত্রী। তিনি অভিযোগ করনে, কেন্দ্রীয় সরকার লোট বাতিল করেন দেশবাসীর সঙ্গে প্রতারণা করেছে। সেই অভিযোগ উড়িয়ে দিয়ে অমিত শাহ দাবি করেন, বাংলার শরণার্থীদের সঙ্গে প্রতারণা করা হবে না।

আরও পড়ুন-দাদা-দিদি ধরে টিকিট মিলবে না! পুর প্রতিনিধিদের বৈঠকে বার্তা অভিষেক-পিকের

Previous articleদাদা-দিদি ধরে টিকিট মিলবে না! পুর প্রতিনিধিদের বৈঠকে বার্তা অভিষেক-পিকের
Next articleসর্বগ্রাসী দাবানলে ক্ষতিগ্রস্তদের পাশে অজি-ক্রিকেটাররা