তৃণমূলের ঘুম ছুটিয়ে বাংলায় থাবা বসাতে নামছে এবার কেজরিওয়াল!

এবার কী করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়? যাঁদের তিনি ভোটযুদ্ধে সমর্থন করেছিলেন, তারাই এবার তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে সম্মুখ সমরে?

দিল্লি জয়ে হ্যাটট্রিক করে এবার বাংলার বুকে থাবা বসাতে তৈরি হচ্ছে আম আদমি পার্টি। লিটমাস টেস্ট হিসাবে তিন মাস বাদে পুরসভার ভোটকেই আপাতত পাখির চোখ করেছে আপ। স্লোগান হবে ‘কাম করে তো ভোট পড়ে’। এই ভোট থেকে বিশাল কিছু আশা করছে না আপ। তবে সলতে পাকিয়ে আগামী বিধানসভা ভোটে কম করে ১০০টি আসনে জোরদার লড়াই ছুড়ে দিতে চাইছে কেজরিওয়ালের দল।

দিল্লি জয়ের পর সর্বত্র আলোচনা আপকে নিয়ে। জনপ্রিয়তার শিখরে অরবিন্দ কেজরিওয়াল। আর বাংলা তো কেজরিওয়ালের দ্বিতীয় ঘর। দীর্ঘ সাড়ে চার বছর থেকেছেন খড়গপুরে। আর এই সুযোগককেই কাজে লাগাতে চাইছে আপ। স্বেচ্ছাসেবক বাড়িয়ে দলের ভিত তৈরি করে নিতে চাইছে ঝাড়ু চিহ্ন। স্লোগান অবশ্যই সাফ-সুতরো সরকার, কাজের দরকার।

এই অবস্থায় কপালে কিঞ্চিৎ চিন্তার ভাঁজ তৃণমূলের শীর্ষ মহলে। বিরোধী দলে বিজেপি, কং-বাম জোট তো রয়েইছে। সঙ্গে গোদের উপর বিষ ফোঁড়ার মতো ওয়েইসির দল আর আপ। ভোট ভাগ হওয়ার সম্ভাবনা প্রবল। ‘বন্ধু’ কেজরিওয়ালের দল বাংলার ভোট যুদ্ধে নামলে তৃণমূলের অবস্থান কী হয়, সেটাই দেখার। দুই দলের আবার অদ্ভুত সাযুজ্য। প্রশান্ত কুমার তৃণমূল আর আপের মেন্টর । তিনিই বা কী করবেন তখন? রাজনৈতিক মহল বলছে, ভেরি ইন্টারেস্টিং ডেভেলপমেন্ট ঘটতে চলেছে আগামিদিনে!

 

Previous articleKMC vote 22: ঘরের মেয়ে বলেই নিশ্চিত ডাবল হ্যাট্রিক, দাবি মীনাদেবীর
Next articleহাফিজ সইদকে সাড়ে ৫ বছর কারাদণ্ডের নির্দেশ পাক আদালতের