মোদির মতোই অমিত সফরকে ঘিরে বিক্ষোভ দেখাতে নামছে বামেরা, পাত্তা দিচ্ছে না বিজেপি

NRC-CAA ইস্যুতে মাস কয়েক আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজ্য সফরকে কেন্দ্র করে বিক্ষোভে উত্তাল হয়েছিল কলকাতা। মোদির সফরের শুরু থেকে শেষ পর্যন্ত কালো পতাকা দেখানো থেকে শুরু করে ‘গো ব্যাক’ স্লোগান তুলেছিল বাম ও অতিবাম সংগঠনগুলি। সামিল হয়েছিল ছাত্র-যুবরাও। ইচ্ছা থাকলেও রাজ্যের শাসক দল হওয়ায় “রাজধর্ম” পালনে তৃণমূলের সংগঠনগুলি অবশ্য প্রকাশ্যে বিরোধিতা করেনি।

এবার একই ঘটনার পুনরাবৃত্তি হতে চলেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কলকাতা সফরকে কেন্দ্র করে।
আগামী ১ মার্চ, রবিবার অমিত শাহের জনসভার সময়ে রাজ্যবাসীকে বিক্ষোভএগিয়ে আসার আহ্বান জানাল বামেরা। এবার NRC-CAA সঙ্গে নয়া সংযোজন দিল্লি হিংসা।

বামেদের মতোই বিমানবন্দর ও শহিদ মিনার দু’জায়গাতেই অমিত শাহকে “গো ব্যাক” স্লোগান দিয়ে কালো পতাকা দেখানোর কর্মসূচি নিচ্ছে যুব কংগ্রেসও।

রাজ্য বিজেপি অবশ্য বামেদের এই কর্মসূচিকে পাত্তা দিতে নারাজ। বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, “বামপন্থীদের কাজ হল বিক্ষোভ দেখানো। ছোটবেলা থেকে ওদের বিক্ষোভ দেখে গেলাম। বামপন্থীরা আর পশ্চিমবঙ্গে চলবে না।”

বিজেপি নেতা শিশির বাজোরিয়া জানিয়েছেন, বিরোধীর সবাই এককাট্টা হলেও অমিত শাহের জনসভা হবে। কেউ আটকাতে পারবে না। প্রচুর বিজেপি সমর্থক শহীদ মিনারের এই জনসভায় অংশ নেবেন।

Previous articleগৌতম কুণ্ডুর জামিনের আবেদন খারিজ, চিকিৎসা করানোও নির্দেশ ইডি-কে
Next articleবাংলাদেশে যাচ্ছেন মোদি, বিতর্ক তুঙ্গে