অর্থমন্ত্রী ধমকাচ্ছেন স্টেট ব্যাঙ্কের চেয়ারম্যানকে! ভাইরাল অডিও

উত্তর-পূর্ব রাজ্যের সমস্যা নিয়ে বৈঠক চলছিল। সেখানেই বেজায় চটে গেলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। তোপ দাগলেন স্টেট ব্যাঙ্কের চেয়ারম্যান রজনীশ কুমারকে। ইতিমধ্যে এই অডিও ক্লিপ ভাইরাল হয়েছে। অর্থমন্ত্রী বলছেন, “ইয়ে নেহি চলেগা। আপনাকেই দায়ী করছি এই ব্যর্থতার জন্য। স্টেট ব্যাঙ্ক বৃহত্তম ব্যাঙ্ক বলে কোনও লাভ নেই। ইউ আর এ হার্টলেস ব্যাঙ্ক।’’

দিনকয়েক আগে এই অডিও ক্লিপ ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। যদিও অডিওর সত্যতা নিয়ে অর্থমন্ত্রক মুখ খোলেনি। আবার ক্লিপ জাল বলেও দাবি করেনি। অর্থমন্ত্রক সূত্রে খবর, গত মাসে অর্থমন্ত্রী উত্তর-পূর্বের রাজ্যগুলির সমস্যা নিয়ে বৈঠক করেন। সেখানে উপস্থিত ছিলেন অসমের অর্থমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা, অন্যান্য ব্যাঙ্কের কর্তা ও অর্থ মন্ত্রকের ব্যাঙ্ক বিভাগের কর্তারা। কেওয়াইসি সমস্যায় অসমের ২.৫ লক্ষ চা-বাগান কর্মীর অ্যাকাউন্ট বন্ধ গিয়েছে। তা নিয়ে চটে যান অর্থমন্ত্রী। স্টেট ব্যাঙ্কের চেয়ারম্যানকে তোপ দাগেন বৈঠকে। ওই অডিও ক্লিপে রজনীশ কুমারকে বারবার দুঃখ প্রকাশ করতেও শোনা গিয়েছে। সন্দেহ করা হচ্ছে, বৈঠকে হাজির কেউ অর্থমন্ত্রীর ধমক রেকর্ড করে ইউটিউবে আপলোড করে দেন।

ব্যাঙ্ক অফিসারদের সর্বভারতীয় কনফেডারেশন শনিবার বিবৃতি দিয়ে অর্থমন্ত্রীর ‘আপমানজনক তিরস্কার’-এর নিন্দা করে। কিন্তু পরে তা প্রত্যাহার করে নেয়। সংগঠনের যুক্তি, ওই ঘটনার সত্যতা নিয়ে সংশয় রয়েছে। তাই বিবৃতি প্রত্যাহার করা হল।

আরও পড়ুন-করোনা আতঙ্কের জের ট্রেন যাত্রায়

Previous articleটিকটক করে চাকরি হারানো কনস্টেবল এখন তারকা
Next articleকরোনা: কিছু আক্রান্তের শরীরে কোনও উপসর্গ না থাকায় দ্রুত সংক্রমণের আশঙ্কায় গবেষকরা