এখন পুরীতে আসবেন না’, বাংলার ভক্তদের জানাচ্ছেন জগন্নাথ মন্দিরের মুখ্য প্রশাসক

‘আগামী ১ এপ্রিল পর্যন্ত পুরীতে আসবেন না’৷ ওড়িশা সরকারের তরফে ইংরেজি এবং ওড়িয়া ভাষায় বিজ্ঞপ্তি প্রকাশ করে এ কথা বলা হয়েছে।
করোনা সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতে পুরীতে এই সতর্কতা নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে৷সরকারি নির্দেশিকায় বলা হয়েছে, মন্দিরে ঢুকলেও ভক্তদের মধ্যে দেড় মিটারের ফারাক রাখতে হবে। মন্দিরের বিভিন্ন স্তম্ভ বা দেবদেবীর মূর্তি, বাহনদের ছোঁয়া বারণ। মন্দিরে ভিতরে ভোগ খেতেও নিষেধ করা হয়েছে।
পুরীর জগন্নাথ মন্দিরের মুখ্য প্রশাসক, আইএএস কৃষ্ণ কুমার বলেছেন, ‘‘পশ্চিমবঙ্গের ভক্তদের উদ্দেশে বিশেষভাবে বলা হচ্ছে, ১ এপ্রিল পর্যন্ত পুরীতে আসবেন না। মন্দিরে দর্শনে এখন অনেক বিধি আরোপ করা হয়েছে৷ ঝামেলা পোয়াতে হবে। রোগভোগ থেকে শুরু করে যাতায়াতের ফিরিস্তির ফর্ম ভর্তি করতে হচ্ছে। তা ছাড়া, মন্দিরের ভিতরে যাতায়াতেও নানা কড়াকড়ি। একান্তই বিশেষ কারণ না-থাকলে এখন দর্শনের জন্য আসবেন না।’’ পুরীর জগন্নাথ মন্দিরের বাইরে এ দিন ফর্ম ভরাট করতে সরকারি কর্মীরা বসেছেন। ডাক্তারেরাও রয়েছেন। শুধু মন্দিরের সামনেই নয়, পুরী স্টেশন বা বাস টার্মিনাসেও একই ব্যবস্থা।
সরকারি সূত্রের খবর, অন্তত ৩৩টি পর্যটনস্থল বন্ধ রাখা হয়েছে। কোণার্ক, চিলিকা, ভুবনেশ্বরের প্যাকেজ সফরগুলি ব্ন্ধ। পুরীর ভিতরে মন্দিরে এখনও ঢোকা যাচ্ছে, তবে সমুদ্রস্নান বন্ধ৷

Previous articleমধ্যপ্রদেশ-সংকট নিয়ে আজ সুপ্রিম কোর্টে ফের শুনানি
Next articleকরোনা আক্রান্ত পুত্র, আমলার দায়িত্বজ্ঞানহীন আচরণে চটেছে সরকারি মহল