পরিবারের সঙ্গে ‘শেষদেখা’য় চোখের পাতা ভিজল ৪ দোষীর

সব কিছু ঠিক থাকলে আর কয়েকঘণ্টা পরেই নির্ভয়া কাণ্ডে ৪ দোষীর ফাঁসি কার্যকর হবে। আইন মেনেই এই সময় শেষবারের মতো নির্ভয়া কাণ্ডের অপরাধীর সঙ্গে দেখা করতে পারে তাদের পরিবার। যত কুখ্যাত অপরাধীই হোক না কেন, ফাঁসির আগে শেষবার প্রিয়জনের মুখ দেখার পরে আর নিজেদের ধরে রাখতে পারে না দোষীরা। এক্ষেত্রেও তাই হয়েছে। পরিবারের সঙ্গে দেখা করার পরে কান্নায় ভেঙে পড়ে দোষীরা। তাদের মৃত্যুর পরে তাদের সম্পত্তি বা প্রিয়জনের দেখভাল কীভাবে হবে তাও বলে দেয়। জেলে থাকাকালীন কাজের জন্য যে পারিশ্রমিক তারা পেয়েছিল, তাও কারা পাবে সে বিষয়ে জানিয়ে দেয় চারজন।
তিহার জেল সূত্রে খবর, সপ্তাহে একদিন দোষীদের সঙ্গে দেখা করার অনুমতি থাকে পরিবারের। বারবার ফাঁসি দিন পিছনোয় গত কয়েক মাসে একাধিকবার দোষীদের সঙ্গে দেখা করে গিয়েছে তাদের পরিবার। মৃত্যুর আগে শেষ দেখাও করেছেন দোষীদের পরিবারের লোকজন। তবে, অপরাধীদের মধ্যে অক্ষয় ঠাকুরের সঙ্গে শেষ সাক্ষাৎ করতে যায়নি তার পরিবার।
তিহার কর্তৃপক্ষকে দোষী মুকেশ সিং জানিয়েছিল, বুধবার তার পরিবার দেখা করতে আসবে। কিন্তু তার স্ত্রী পুনিতা দেবী বিবাহ বিচ্ছেদের মামলা দায়ের করায় আদৌ দেখা করবেন কি না সন্দেহ রয়েছে।

বড় কোনও অঘটন বা আইনি জটিলতা না হলে শুক্রবার ভোর সাড়ে ৫ টায় ফাঁসি হবে নির্ভয়াকাণ্ডের চার দোষীর। এখনও প্রাণদণ্ড এড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে অপরাধীরা। কিন্তু পরিবারের লোকেদের সঙ্গে দেখা করার পরে তাদের চোখের পাতাও ভিজে গিয়েছে। ৩ বার ফাঁসি পিছিয়ে যাওয়ার পরে শুক্রবার ফাঁসি আদৌ কার্যকর হবে কি না, তার দিকে নজর সবার।

আরও পড়ুন-আগামিকালই ফাঁসি কার্যকর নির্ভয়াকাণ্ডের ৪ অপরাধীর! নজর সারা দেশের

Previous articleখোলা আছে বাজার, তবে বেশি জমায়েত না করার আর্জি কোলে মার্কেটের কর্ণধারের
Next articleনারদ-কাণ্ড নিয়ে লোকসভার অধ্যক্ষকে চিঠি দিলেন সদ্য- সাংসদ বিকাশরঞ্জন