দেশজুড়ে লকডাউন, তার মধ্যেই তেহরান থেকে ফিরলেন ২৭৭ জন

লকডাউনের মধ্যেই আন্তর্জাতিক বিমান এখনও ভারতে নামছে৷ বুধবার সকালে তেহেরান থেকে ২৭৭ জন যাত্রী নিয়ে যোধপুরে ফিরল বিমান৷ তাঁদের প্রত্যেকেরই স্ক্রিনিং হয়েছে৷ মঙ্গলবার, রাত ৮টায় জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশ জুড়ে লকডাউন ঘোষণা করেন। জানান, মঙ্গলবার রাত থেকে সব বিমান পরিষেবা বন্ধ হয়ে যাবে৷ কিন্তু বুধবার সকালেই তেহেরান থেকে যাত্রী নিয়ে যোধপুরে ফেরে বিমান৷ অধিকাংশ তীর্থযাত্রী, তাঁদের বাড়ি লাদাখে।

করোনাভাইরাসের সংক্রমণ মারাত্মক আকার নিয়েছে তেহেরান-সহ পুরো ইরানে৷ এখনও পর্যন্ত ২০ হাজারের বেশি মানুষ সেখানে আক্রান্ত৷ মৃত্যু হয়েছে দেড় হাজেরের বেশি মানুষের৷ তাদের মধ্যে লাদাখেরই তিন বাসিন্দা রয়েছেন বলে সূত্রের খবর৷ গত সপ্তাহে কেন্দ্রীয় সরকারের তরফেও জানানো হয়েছিল, ইরানে ২৫৫ জন ভারতীয় তীর্থযাত্রীর শরীরে COVID19 ভাইরাস পাওয়া গিয়েছে৷ কিন্তু এই পরিস্থিতিতে সেদেশ থেকে বিমানে করে যাত্রীদের ফিরিয়ে আনা কতটা যুক্তিযুক্ত হল, তা নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে।
তবে, সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে, বিমান থেকে নামার পরে প্রত্যেকের স্ক্রিনিং করে যোধপুরের মিলিটারি স্টেশনে নিয়ে যাওয়া হয়েছে৷ সেনাবাহিনী রাজস্থান স্ট্রেট মেডিক্যাল অথরিটির এবং সিভিল অ্যাডমিনিস্ট্রেশন এই সব যাত্রীদের চিকিৎসার ব্যবস্থা করছে৷ আপাতত সবাই কোয়ারেন্টাইনে থাকবেন বলে খবর পাওয়া গিয়েছে।

Previous articleওয়ার্ক ফর্ম হোম করছেন? জেনে নিন কী কী করবেন না
Next articleকোভিড ১৯ মোকাবিলায় রাজ্য সরকারের হাতে ইডেন তুলে দেওয়ার প্রস্তাব সৌরভের!