সেকেন্ড হোম সিঙ্গাপুরে লকডাউনের আগেই নিজেকে গৃহবন্দি করার অভ্যাস করে নিয়েছেন ঋতুপর্ণা

করোনা আপডেট :৩ এপ্রিল, রাত ১১টা। বিশ্ব : আক্রান্ত ১০,৩৯ ,১৫৮, মৃত ৫৫,১৬৩। দেশ : আক্রান্ত ২৫৬৭ , মৃত ৭২। রাজ্য : আক্রান্ত ৩৮, মৃত ৩।

বিশ্বব্যাপী চলছে করোনা সঙ্কট। লকডাউনে গৃহবন্দি মানুষ। ঠিক একই অবস্থা টলিউডের শীর্ষ অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তেরও। তিনিও কার্যত গৃহবন্দি। তবে কলকাতায় নয়। তাঁর সেকেন্ড হোম সিঙ্গাপুরে। ভারতে লকডাউনের আগেই পরিবারের সঙ্গে ছুটি কাটাতে সিঙ্গাপুর উড়ে গিয়েছিলেন জনপ্রিয় এই অভিনেত্রী। এবং যাওয়া থেকেই কার্যত নিয়ম মেনে সতর্ক ও সচেতনতার সঙ্গে হোম কোয়ারেন্টাইনে আছে পরিবারকে নিয়েই।

মেয়ে ঋষণার পরীক্ষার জন্য ৩১ মার্চ পর্যন্ত সিঙ্গাপুর থাকার কথা ছিল তাঁর। যদিও সিঙ্গাপুরের সব স্কুল অনেক আগে থেকেই বন্ধ। ফলে পরীক্ষা স্থগিত হয়ে যায়। এরই মাঝে ভারতে লকডাউন লাগু হওয়ায় তাঁর ফেরা হয়নি। আপাতত আরও মাসখানেক সিঙ্গাপুরেই কাটাতে হবে তাঁকে। কারণ, সেখানকার প্রশাসন ঘোষণা করেছে, আগামী ৭ এপ্রিল থেকে একমাসের জন্য লকডাউন হতে চলেছে সিঙ্গাপুর। ফলে এখনই দেশে ফেরা হচ্ছে না অভিনেত্রীর।

এই দীর্ঘ সময় কীভাবে কাটাবেন ঋতুপর্ণা? সিঙ্গাপুরে লকডাউন হওয়ার আগে থেকেই অবশ্য তিনি খুব একটা বাইরে বেরোতেন না। নিতান্তই প্রয়োজন হলে মেয়েকে নিয়ে শপিং মলে যেতেন। ঋতুপর্ণা জানিয়েছেন, “গোটা বিশ্বের প্রেক্ষিতে সিঙ্গাপুরের পরিস্থিতি অপেক্ষাকৃত ভাল। খুব গুরুত্ব সহকারে এখানকার প্রশাসন বিষয়টিকে দেখছে। মানুষজনও বেশ সচেতন। তাই আমার মনে হয়, সিঙ্গাপুর এখন অপেক্ষাকৃত সেফ জোন।”

তিনি আরও জানিয়েছেন, “সিঙ্গাপুর জুড়ে এতদিন কোনও লকডাউন ছিল না। তবে বেশিরভাগ পাবলিক প্লেসগুলো বন্ধ রয়েছে। রেঁস্তোরাগুলি খোলা থাকলেও সেখানে নিয়ম মেনে বসবার জায়গাগুলোর ব্যবস্থা করা হয়েছে। ছেলে-মেয়ের স্কুল বন্ধ। তবে অনলাইনে প্রত্যেকদিন ক্লাস চলছে। লকডাউনের আগে থেকেই এখানকার মানুষ সচেতন। একসঙ্গে কোথাও জমায়েত করেনি।”

তিনি কীভাবে এতদিন সময় কাটালেন বা দীর্ঘ লকডাউনের মধ্যে আগামীদিনে কীভাবে সময় কাটাবেন? মেয়ে ঋষণা ও ছেলে অঙ্কন, দু’জনের স্কুলই অনেক আগে থেকে বন্ধ। তাই তাদের সঙ্গে জমিয়ে সময় কাটাচ্ছেন অভিনেত্রী।

ছেলে-মেয়ে বা পরিবারের সঙ্গে সিঙ্গাপুরের দোকানগুলিতে নিত্য প্রয়োজনীয় জিনিস কেনাকেটা করার সময় ঋতুপর্ণা যখনই বাইরে যাচ্ছেন, তাঁরা প্রত্যেকে মাস্ক পরে যাচ্ছেন। বাইরে থেকে ঘরে ফিরলে ভালো করে সাবান দিয়ে হাত ধুচ্ছেন। অর্থাৎ, যতরকম সতর্কতা অবলম্বন করা যায়, সবকিছু মেনেই অভিনেত্রী ও তাঁর পরিবার সেখানে রয়েছেন বলে জানাচ্ছেন। পাশাপাশি, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে করোনা নিয়ে সমস্ত মানুষকে সচেতনও করেছেন অভিনেত্রী।

এদিকে, সিঙ্গাপুরে সরকারি ভাবে লকডাউন লাগু হতে এখনও কয়েকটা দিন বাকি। তবে ঋতুপর্ণা ইতিমধ্যেই একজন সচেতন মানুষের মতোই লকডাউনের অনেক আগে থেকে গোটা পরিবারকে নিয়ে ঘরবন্দি থাকার অভ্যাস করে ফেলেছেন।

Previous articleBREAKING: ৩০ এপ্রিল পর্যন্ত এয়ার ইন্ডিয়ার সমস্ত বুকিং বন্ধ থাকবে
Next article৩০ এপ্রিল পর্যন্ত এয়ার ইন্ডিয়ার বুকিং বন্ধ, আশঙ্কায় দেশবাসী