রাজ্যের জুটমিল খুলতে আর্জি কেন্দ্রের, পরিবহন নিয়ে ভাবছে মিল কর্তৃপক্ষ

রাজ্যের জুটমিল খুলতে আর্জি কেন্দ্রের। শুধু পশ্চিমবঙ্গ নয়, পাঞ্জাবকেও একই ভাবে আবেদন জানানো হয়েছে। এখন রবিশস্য ও সবজি তোলার সময়। এছাড়া বিভিন্ন অত্যাবশকীয় জিনিস সংরক্ষণের ক্ষেত্রেও পরিবেশ-বান্ধব চটের বস্তা।

বারাকপুরের বিজেপির সাংসদ অর্জুন সিং বলেন, রবিশস্য কিছুদিনের মধ্যে কাটার সময় হয়ে যাবে। কাটা শুরু হলেই চটের বস্তা ছাড়া রাখা সমস্যা। যদি জুট ব্যাগ না মেলে, তাহলে ফসল নষ্ট হয়ে যাবে। কিন্তু লকডাউনে বন্ধ রাজ্যের জুটমিলগুলি। সে ক্ষেত্রে সেখানে কাজ চালু করে সমস্যার সমাধান করা যেতে পারে বলে মত অর্জুন সিংয়ের। আর জুট মিলগুলিতে দূরত্ব রেখে, শ্রমিকদের হাত স্যানিটাইজ করে ঢোকানোর ব্যবস্থা করলেই সংক্রামণের আশঙ্কা কম থাকবে। লকডাউনের ফলে এমনিতেই শ্রমিকদের আর্থিক অবস্থা ভাল নয়।
খড়দহের এক জুট ব্যাগ প্রস্তুতকারক শিবায়ন বসু মনে করেন, এই কারখানায় সোশ্যাল ডিস্টেনসিং মেনে করে চললে কোনো অসুবিধা নেই। না হলে জুট ব্যাগের সংকট দেখা দিতে পারে। জুটমিল না খুললে ব্যাগ তৈরির কাঁচা মাল পাওয়া যাবে না।
তবে এর সঙ্গে পরিবহনে ব্যবস্থাটাও জড়িয়ে আছে। না হলে সারা দেশে জুট ব্যাগ পৌছবে কী করে। এই পরিস্থিতিতে জুটমিল খুলুক চান সকলে।

Previous articleলকডাউনে খোশ মেজাজে বেঙ্গল সাফারি পার্কের বাসিন্দারা, খোঁজ নিলেন পর্যটন মন্ত্রী
Next articleফিরিয়ে দিয়েছে হাসপাতাল, করোনা আক্রান্ত স্বামীকে নিয়ে বাড়িতে অভিনেত্রী