“বাংলাকে বদনাম করার চেষ্টা চলছে”, তথ্য দিয়ে বললেন মমতা

কেন্দ্রের অভিযোগের পাল্টা জবাব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নে তিনি বলেন, বাংলাকে বদনাম করতে জাতীয় সংবাদ মাধ্যমে বিভিন্ন রকমের তথ্য দিচ্ছে কেন্দ্রীয় সরকার। কিন্তু তারা রাজ্যকে যে কিট পাঠিয়েছে, সেগুলি ত্রুটিপূর্ণ। সম্পূর্ণ তথ্য দিয়ে মুখ্যমন্ত্রী এদিন জানান, যেখানে পরীক্ষার জন্য ১৪ হাজার কিট প্রয়োজন, সেখানে কেন্দ্র দিয়েছে মাত্র আড়াই হাজার। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এমন কিট পাঠানো হয়েছে যা ত্রুটিপূর্ণ। ফলে কেন্দ্র নিজেই সেই সমস্ত কিট ফেরত নিয়ে নিয়েছে।

র‍্যাপিড টেস্ট করার ক্ষেত্রে কিছু অসুবিধা হচ্ছে। কারণ, কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে র‍্যাপিড টেস্ট কিট সব তুলে নেওয়া হয়েছে। আরটিপিসিআর কিটেও সমস্যা থাকায় সেটাও তুলে নেওয়া হয়েছে। এরপরই মুখ্যমন্ত্রী প্রশ্ন তোলেন, “তাহলে দোষ কার?” তিনি, অভিযোগ করেন, “বাংলাকে বদনাম করার চেষ্টা চলছে”।
মুখ্যমন্ত্রী বলেন, রাজ্য স্বাস্থ্য দফতর প্রস্তুতি নিয়েছিল, সেই কারণেই কেন্দ্র স্বল্প সংখ্যক কিট পাঠালেও, রাজ্য সরকার নিজের পরিকাঠামো থেকে করোনার পরীক্ষা করতে পারছে। সংবাদমাধ্যমকে মুখ্যমন্ত্রী বলেন, “আপনাদের সাহস থাকলে আপনার এর কারণ খুঁজে বের করুন”।
বাদুড়িয়া ত্রাণ নিয়ে উত্তেজনার ঘটনা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী জানান, ওটা রাজ্য সরকারের রেশন ব্যবস্থা নয়। অনেকে ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ দিচ্ছে। সেখানে ত্রাণ না পেয়ে গোলমাল হয়েছে।

Previous articleটক-শো’তে মারোয়াড়ি- সম্পর্কে আপত্তিকর মন্তব্য নেতার, দলের বক্তব্য নয়, টুইটে জানালো তৃণমূল
Next articleগানের কলিতে মাহির প্রশংসায় পঞ্চমুখ ব্রাভো