বলিউডের আইকন ঋষি কাপুরের প্রয়াণে গভীর শোক প্রকাশ মুখ্যমন্ত্রীর

ইরফান খানের মৃত্যুর ঘটনার ২৪ ঘণ্টাও এখনও কাটেনি। তার আগেই ফের নক্ষত্র পতন। ফের ধাক্কা খেল ভারতীয় সিনে জগত। এবার চলে গেলেন বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর।

বলিউড অভিনেতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী টুইট বার্তায় শোকজ্ঞাপন করে লেখেন, “ঋষি কাপুরের আকস্মিক মৃত্যুতে আমি শোকাহত। জাতীয় পুরস্কার বিজেতা ঋষি কাপুর ফ্লিম দুনিয়ায় আইকন। ১৫০টির উপর সিনেমায় অভিনয় করেছিলেন তিনি। আমি তাঁর পরিবার, অসংখ্য গুণগ্রাহী, ও চলচ্চিত্র জগতে তাঁর জড়িত সকলকে জানাই গভীর সমবেদনা।”

গতকাল, বুধবার রাতেই গুরুতর অসুস্থ হলে তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে। বৃহস্পতিবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি। “মেরা নাম জোকার” ছবি দিয়ে কিশোর বয়সেই আত্ম প্রকাশ করা এই অভিনেতার। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ বলিউড। এদিন সকালে ছেলে রণবীর কাপুর তাঁর মৃত্যুর কথা জানান।

বাবা রাজ কাপুরের হাত ধরে যুব বয়সে “ববি” ছবি দিয়ে নায়ক হিসেবে পেশাগত অভিনয় শুরু করেন তিনি । দীর্ঘদিন ক্যানসারে আক্রান্ত ছিলেন তিনি। ২০১৮ সাল থেকে ক্যানসারের চিকিৎসা চলছিল ঋষি কাপুরের। নিউ ইয়র্কে চলছিল তাঁর চিকিৎসা। গত বছর সেপ্টেম্বর মাসে দেশে ফেরেন প্রবীণ অভিনেতা।

উল্লেখ্য, যে ২০১৮ সালের সেপ্টেম্বর মাসেই চিকিৎসার জন্য নিউ ইয়র্কে গিয়েছিলেন ঋষি কাপুর। তার ঠিক এক বছরের মাথায় ফেরেন দেশে। মারণ রোগের সঙ্গে কঠিন লড়াইয়ে অভিনেতার সর্বক্ষণের সঙ্গী ছিলেন স্ত্রী নীতু সিং। তাঁর মৃত্যুতে ভারতীয় চলচিত্র জগতে একটু যুগের অবসান ঘটলো।

Previous article‘ববি’তে নায়ক, কারণ, রাজেশ খান্নাকে নেওয়ার অর্থ ছিল না রাজ কাপুরের!
Next articleকরোনা : কোন রাজ্যের কেমন পরিস্থিতি? তেলেঙ্গানা, ছত্তিশগড় মুক্ত হওয়ার পথে