লকডাউনের মধ্যেও কুলগামে জঙ্গি-সেনাবাহিনী এনকাউন্টার চলছে !

সারা বছরে মাঝে মাঝেই জঙ্গি হামলায় কিছু ভারতীয় সৈনিকদের শহীদ হওয়ার খবর, আবার কখনও ভারতীয় সেনার এনকাউন্টারে জঙ্গি নিহত হওয়ার খবর শিরোনামে উঠে আসে। আপদকালীন পরিস্থিতিতে প্রশাসনের কাজ দ্বিগুণ বেড়ে যায়। আর এখন তো দেশের একাধিক জায়গাতে লকডাউন সফল করার জন্য ভারতীয় সেনা জওয়ান মোতায়েন করা আছে। সঙ্গে দেশের সীমান্তেও কড়া পাহারা চলছে। করোনা যোদ্ধাদের সঙ্গে সেনা জওয়ানদের উপরে কোথাও পুষ্প বর্ষণ করা হচ্ছে তো জম্মু-কাশ্মীরের পুলওয়ামাতে জওয়ানদের ওপর পাথরের বৃষ্টি হচ্ছে।
বুধবার রাত থেকে জঙ্গিদের সঙ্গে এনকাউন্টার চলছে ভারতীয় বাহিনীর। কুলগামের যামরাচ এলাকায় এখনও চলছে এঙ্কাউন্টার।
কতজন জঙ্গি রয়েছে সে সম্পর্কে বিস্তারিত তথ্য এখনও জানা যায়নি। আপাতত জানা গিয়েছে নিরাপত্তা রক্ষী ও কাশ্মীর পুলিশ ফোর্সের যৌথ দল জঙ্গিদের বিরুদ্ধে এই এনকাউন্টার চালাচ্ছে।
জানা গিয়েছে, পুলিশের কাছে জঙ্গিদের লুকিয়ে থাকার সুনির্দিষ্ট তথ্য ছিল। সেই খবর অনুযায়ী পুলিশ ও নিরাপত্তা বাহিনীর দল ওই এলাকায় পৌঁছতেই গুলি বর্ষণ শুরু করে জঙ্গি বাহিনী। এরপর পালটা দেয় ভারতীয় বাহিনীও।
দেশের লকডাউন শুরুর দিকেই, ২১এপ্রিল মাঝরাত থেকে ২২এপ্রিল পর্যন্ত সফিয়ায় জঙ্গিদের সঙ্গে ভারতীয় সেনার লড়াই চলেছিল। সেনা জওয়ানদের এনকাউন্টারে ৪ জঙ্গি নিহত হয়।তার কিছুদিন পরেই‌ ২মে ভারতীয় সেনার হাতে জম্মু-কাশ্মীরের লুকিয়ে থাকা আরও দুই জঙ্গি নিহত হয়। এরপর হিন্দওয়ারাতে সার্চ অপারেশনে ৩ জন ভারতীয় জওয়ান সহ ২জন পুলিশ কর্মী শহীদ হয়। সঙ্গে ২ জঙ্গিও এনকাউন্টারে মারা যায়। এখানেই শেষ নয় তারপরেও কিন্তু জঙ্গি হামলার খবর পাওয়া গিয়েছে । প্রথমে ৫ তারপর ৩ জাওয়ান শহীদ হয়েছে।

Previous articleকরোনাভাইরাস থেকে সম্ভবত কোনওদিনই মুক্তি পাওয়া যাবে না, সতর্ক করল হু
Next articleআর্থিক প্যাকেজ নিয়ে ফের সাংবাদিক বৈঠক অর্থমন্ত্রীর