মৃত্যু ভয়? টানা ১০ দিন ধরে হাইড্রক্সিক্লোরোকুইন খাচ্ছেন ট্রাম্প

নভেল করোনাভাইরাসের জেরে মৃত্যুমিছিল গোটা পৃথিবী জুড়ে। এরইমধ্যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেন, করোনা মোকাবেলায় কাজে লাগতে পারে হাইড্রক্সিক্লোরোকুইন। শুধু এমন দাবি করেননি। তিনি নাকি করোনা সংক্রমণের ঝুঁকি কমাতে টানা ১০ দিন ধরে নিয়মিত হাইড্রক্সিক্লোরোকুইন খাচ্ছেন। আমেরিকায় মারাত্মক রূপ নিয়েছে করোনা। এখনও পর্যন্ত আমেরিকায় করোনা আক্রান্তের সংখ্যা ১৫, ৫০,২৯৪। এবং মৃতের সংখ্যা ৯১,৯৮১।

গত ১০ দিন ধরে হাইড্রক্সিক্লোরোকুইন খাওয়ার প্রসঙ্গে ট্রাম্প জানিয়েছেন, “আমি এই ওষুধটা নিচ্ছি। কারণ আমার মনে হয় এটা কাজের। এর সম্পর্কে অনেক ভাল কথা শুনেছি। আমি প্রায় দেড় সপ্তাহ ওষুধটা খাচ্ছি।” এই পরিস্থিতিতে প্রেসিডেন্ট ট্রাম্পের স্বাস্থ্য নিয়েও উদ্বিগ্ন গোটা হোয়াইট হাউস। যদিও তাঁকে কোনও চিকিৎসক হাইড্রক্সিক্লোরোকুইন খাওয়ার পরামর্শ দেননি। তিনি নিজের উদ্যোগেই নিয়মিত এই ওষুধ খাচ্ছেন। যা বিপজ্জনক হতে পারে। কারণ হাইড্রক্সিক্লোরোকুইনের পার্শপ্রতিক্রিয়া রয়েছে।

এই ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়ার তত্ত্ব উড়িয়ে দিয়ে মার্কিন প্রেসিডেন্ট বলছেন, প্রায় দশদিন ওষুধটা খাওয়ার পরও পুরোপুরি সুস্থ আছেন তিনি।

Previous articleলকডাউন মানছে না কেন? প্রশ্ন করতেই আরপিএফ কর্মীকে গুলি
Next articleধেয়ে আসছে আমফান, রাজ্যে জারি কমলা সতর্কতা