অর্ণব গোস্বামীর আর্জি সুপ্রিম কোর্টে খারিজ

সুপ্রিম কোর্টে তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া হাজারখানেক FIR খারিজ করার এবং এ ব্যাপারে CBI তদন্তের আর্জি জানিয়েছিলেন সাংবাদিক অর্ণব গোস্বামী। সেই আর্জি মঙ্গলবার খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট।

কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর বিরুদ্ধে অবমাননাকর মন্তব্যের করার দায়ে অর্ণব গোস্বামীর বিরুদ্ধে দেশজুড়ে প্রায় হাজার মামলা দায়ের হয় মে মাসের প্রথম সপ্তাহে।রিপাবলিক টিভির প্রধান সম্পাদক অর্ণব গোস্বামী তার টিভি চ্যানেলে একটি লাইভ শো’তে মহারাষ্ট্রের পালঘরে ঘটে যাওয়া সাধুদের ওপর গণহত্যার সমালোচনা করতে গিয়ে বলেছিলেন, অন্তর্বর্তী কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী এই ‘হিন্দু’ সাধু হত্যায় খুশি হয়েছেন। এর পরেই দেশজুড়ে কংগ্রেসের সর্বস্তরের কর্মীরা অর্ণবের বিরুদ্ধে FIR করেন৷ অর্ণব গোস্বামী এই সব FIR খারিজ করার আর্জি জানানোর পাশাপাশি এই FIR করার CBI তদন্তের দাবি জানান আদালতে৷
মঙ্গলবার বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় ও বিচারপতি এমআর শাহের বেঞ্চে অর্ণব মামলার শুনানি ছিল। দুই বিচারপতির বেঞ্চ সাংবাদিক অর্ণব গোস্বামীর CBI তদন্তের আর্জি খারিজ করে দিয়েছেন। আদালত জানিয়েছে, নাগপুরে দায়ের হওয়া যে অভিযোগ মুম্বই পুলিশ তদন্ত করছে, সেই তদন্ত চলবে৷ বাকি কোনও FIR নিয়ে তদন্ত হবে না।
এদিন অর্ণব গোস্বামীর রক্ষাকবচের মেয়াদ আরও ৩ সপ্তাহ বাড়িয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট। অর্থাৎ, এই সময়ে তাঁকে গ্রেফতার করা যাবে না।

Previous articleআমফানের জের, বাজে পুড়ছে নারকেল গাছ!
Next articleপরিযায়ীদের বাসের তালিকায় অটো, বাইক, স্কুটার! মুখ পুড়ল প্রিয়াঙ্কা গান্ধীর