করোনা মোকাবিলা: দিশা দেখাচ্ছে হোমিওপ্যাথি চিকিৎসা

বেড়েই চলেছে দেশ সহ বিশ্ব জুড়ে করোনা সংক্রমণ।প্রতিষেধক ছাড়া বাঁচার কোনও পথ নেই তা স্পষ্ট করেছেন বিজ্ঞানীরা। এই অবস্থায় আশার আলো দেখাচ্ছে হোমিওপ্যাথি চিকিৎসা। রোগ প্রতিরোধ গড়ে তোলা এবং করোনা রোগীকে সুস্থ করে তোলার পেছনে অনেকটাই কার্যকরী হোমিওপ্যাথি ওষুধ।

করোনা মোকাবিলায় চিকিৎসকরা হোমিওপ্যাথি ওষুধ খাওয়ার পরামর্শ দিচ্ছেন। যার মধ্যে রয়েছে আর্সেনিক অ্যালবাম ও ক্যাম্পর এম ওয়ান। চিকিৎসকরা বলছেন, এই ওষুধ মাসে একবার খেতে হয়। চিকিৎসকের পরামর্শ মেনে তিনদিন তিনবেলা ওষুধ খেতে হবে। যা বাড়াবে রোগ প্রতিরোধ। কেন্দ্রের আয়ুষ মন্ত্রকের নির্দেশ অনুযায়ী এই ওষুধ প্রয়োগ করা হচ্ছে।

গত ১৩ মে থেকে করোনার উপসর্গ নিয়ে ভোপালের সরকারি হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে তিন জন ভর্তি হন। রোগকে জয় করে ১০ দিনের মধ্যে বাড়ি ফিরেছেন তাঁরা। সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, মুম্বইয়ের চিকিৎসক জহর শাহ বিশ্বের ১০০ জন চিকিৎসকের সঙ্গে আলোচনা করে একটি বিশেষ পথ্য তৈরি করেছেন। এই পথ্য রোগপ্রতিরোধ বাড়াতে সাহায্য করে। যার ফলে কমে সংক্রমণের সম্ভাবনা। জানা গিয়েছে, এখনও পর্যন্ত মুম্বইয়ের ২২০০০ পুলিশ কর্মী, ৪০০০ দমকল কর্মী এবং ধারাবি বস্তির বহু মানুষকে এই ওষুধ দেওয়া হয়েছে। চিকিৎসকদের দাবি, সাইক্রো নিউরোএন্ডোক্রিনে এই ওষুধ কাজ করে।

Previous articleকবে করোনা-মুক্ত কোন দেশ? হিসেব কষলেন গবেষকরা
Next articleভুল ফোনের মাসুল, ৬০বছরের বৃদ্ধাকে বিয়ে করতে বাধ্য হল কিশোর