ভারতীয় সেনাকে অপমান, গণশক্তিকে “চিনের দালাল” বলে ঘেরাও অভিযান অগ্নিমিত্রার

পশ্চিমবঙ্গ সিপিএমের মুখপত্র গণশক্তিকে চিনের দালাল বলে কটাক্ষ করে পথে নামলেন রাজ্য বিজেপি মহিলা মোর্চা সভানেত্রী অগ্নিমিত্রা পল। আজ, শনিবার তাঁর নেতৃত্বে গণশক্তি দফতর ঘেরাও অভিযান করলো বিজেপি মহিলা মোর্চা। তাদের দাবি, লাদাখ সীমান্তে কমিউনিস্ট চিনের সঙ্গে যুদ্ধকালীন পরিস্থিতিতে দেশের ২০ জন বীর জওয়ান শহিদ হয়েছেন। কিন্তু গণশক্তি পত্রিকা চিনের সমালোচনা না করে দেশের মাটিতে দাঁড়িয়ে দেশদ্রোহী কার্যকলাপ করছে।

গণশক্তি ভারতীয় সেনাদের আগ্রাসী বলে ব্যাখ্যা করেছে। শুধু তাই নয়, মহিলা মোর্চার দাবি, চিনের সুরে সুরে মিলিয়ে গণশক্তি পত্রিকায় লেখা হয়েছে ভারতীয় সেনাবাহিনী নাকি প্রথমে সীমান্ত অতিক্রম করে চিনের ভূখণ্ড প্রবেশ করেছে। আর সেই কারণেই দেশের মাটিতে থেকে দেশের বিরুদ্ধে মিথ্যা খবর প্রচারের অভিযোগে গণশক্তিকে ধিক্কার জানিয়ে প্রতিবাদে সামিল হয়েছিল বিজেপি মহিলা সংগঠন।

এদিকে আজ শনিবার দুপুরে বিজেপি মহিলা মোর্চার বিরাট সংখ্যক সদস্য প্রতিবাদে সামিল হয়ে গণশক্তি দফতরের দিকে এগিয়ে যেতেই আইন-শৃঙ্খলা অবনতির আশঙ্কায় কলকাতা পুলিশ রাস্তাতেই তাঁদের বাধা দেন। মহিলা মোর্চা সমর্থকদের সঙ্গে শুরু হয় পুলিশের ধস্তাধস্তি। গ্রেফতার করা হয় বেশ কিছু মহিলা মোর্চা সমর্থককে।

এই ঘটনার প্রতিবাদ জানিয়ে মহিলা মোর্চা সভানেত্রী অগ্নিমিত্রা পল তাঁর প্রতিক্রিয়ায় জানান, ” ইতিহাসের পুনরাবৃত্তি করলে বামেরা। এর আগে ১৯৬২ সালের ভারত-চিন যুদ্ধে দেশের মাটিতে দাঁড়িয়ে ভারত বিরোধিতা করে চিনকে সমর্থন করেছিল বামেরা। এবারও ভারতীয় সেনাকে মিথ্যা বদনাম দিয়ে পরোক্ষে চিনকেই সমর্থন করছে এই বামেরা। গণশক্তির খবর তার উজ্জ্বল দৃষ্টান্ত বলেই দাবি করেন অগ্নিমিত্রা।

Previous articleএকনজরে বাংলার করোনা আপডেট
Next articleবাংলার পাশে বিশ্বের বাঙালিরা: ঘোষণা অনলাইন সাংবাদিক বৈঠকে