লকডাউনে ৩১ কোটি টাকা জিতে হতবাক তরুণ নিরাপত্তারক্ষী

দেশ জুড়ে চলা লকডাউনে অনেকের মতো তিনিও খুইয়েছিলেন নিরাপত্তারক্ষীর চাকরি। এরপরই রীতিমতো হতাশ হয়ে পড়েছিলেন । কি করবেন ভেবে উঠতে পারছিলেন না । কিন্তু চাকরি গেলেও ভাগ্যদেবী সহায় ছিল তার। মধ্য কুড়ির অস্ট্রেলীয় যুবক প্রথমবারের জন্য একটা লটারির টিকিট কিনেছিলেন । আর তাতেই জিতে নিয়েছেন ৫.৮ মিলিয়ন ডলার।
চাকরি খোওয়ানো তরুণ পার্থের আর্মডেলের বাসিন্দা। তিনি জানিয়েছেন, সেদিন তিনি ৩ বছরের মেয়ের জন্য মুদির দোকান থেকে টুকিটাকি কিনছিলেন। তখন অজি লটোর বিজ্ঞাপন দেখে কপাল ঠুকে দেখার সিদ্ধান্ত নেন। কিনে ফেলেন একটা টিকিট। এর পরেই তার কানে আসে, ওই লটারির টাকা যিনি জিতেছেন তিনি এখনও টাকা নেওয়ার জন্য যোগাযোগ করেননি। এরপর কৌতূহলের বশে নিজের টিকিট বার করে নম্বর মিলিয়ে দেখেন, আর কেউ নন, লটারির সৌজন্যে তিনিই কোটিপতি হয়ে গিয়েছেন। টাকার অঙ্কটা শুনলে চমকে উঠবেন । ভারতীয় মুদ্রা য় ৩১ কোটি টাকা জিতেছেন তিনি । প্রথমে বিশ্বাস করেন নি । সবার কৌতূহলী চোখে একটাই প্রশ্ন ছিল, এত টাকা দিয়ে এবার কী করবেন? আপ্লুত তরুণ বলেছেন, তিনি বাড়ি ফিরে মেয়েকে জড়িয়ে ধরতে চান। তিনি সব সময় ভেবে এসেছেন, জীবন স্বপ্ন হয়ে উঠতে পারে, আর এখন তিনি স্বপ্নের ঘোরে রয়েছেন। লোটো বিজেতাদের ব্যাপারে তিনি শুধু খবরেই পড়েছেন, কখনও ভাবেননি, তাঁর জীবনেও তা সত্যি হয়ে উঠতে পারে। এবার তিনি প্রথমে ছোট ভাইয়ের জন্য একটা বাড়ি কিনতে চান। দাদা হিসেবে ভাইয়ের স্বপ্ম পূরণ করবেন তিনি।
মাকে নতুন একটা গাড়ি কিনে দেবেন, নিজের একটা বাড়ি কিনবেন, সন্তানদের ভবিষ্যৎ তৈরি করবেন। তারপর নিজে শুরু করবেন লেখাপড়া। কারণ, বাণিজ্যে স্নাতক ডিগ্রিটা এবার তাকে নিতেই হবে। তবে না বুঝতে পারবেন, এত টাকা দিয়ে কী করবেন!

Previous articleভারত ও ভুটানের প্রতি আগ্রাসন দেখিয়ে গোটা বিশ্বের প্রতিক্রিয়া যাচাই করছে চিন, বলল আমেরিকা
Next articleঠাকুরনগরের জল-মাটি গেল রামমন্দিরের ভূমিপুজোয়