নিয়ম ভেঙে জমায়েত, দিলীপ ঘোষদের বিরুদ্ধে মহামারী আইনে মামলা রায়গঞ্জে

​লকডাউন-বিধি লঙ্ঘনের অভিযোগে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে Disaster Management Act বা মহামারী আইনে মামলা করছে রায়গঞ্জ পুলিশ।

দিলীপবাবুর সঙ্গে বিজেপির বেশকিছু নেতা-কর্মীর বিরুদ্ধেও একই আইনে অভিযোগ আনা হয়েছে৷ মহামারী আইন লঙ্ঘনের দায়ে মামলা করা হয়েছে রায়গঞ্জের জেলা বিজেপি সভাপতি বিশ্বজিৎ মণ্ডল, বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদারের নামেও। সাম্প্রতিক মহামারি আবহে লকডাউনের নিয়ম ভাঙলে তাঁর বিরুদ্ধে ব্রিটিশ আমলের মহামারী আইন লাগু করার সিদ্ধান্ত কার্যকর করেছে রাজ্য সরকার। এবার সেই আইনেই অভিযুক্ত হলেন
বিজেপি রাজ্য সভাপতি। পশ্চিমবঙ্গে ৩১ আগস্ট পর্যন্ত সাধারণ লকডাউন জারি আছে৷ তার ন্যূনতম বিধিনিষেধ মানতে হবে প্রত্যেককেই। অথচ সোমবার রায়গঞ্জে বিজেপির সভায় তা লঙ্ঘিত হয়েছে বলে পুলিশের বক্তব্য৷

সোমবার হেমতাবাদের প্রয়াত বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের স্মরণসভায় পুলিশের অনুমতি ছাড়াই অতিরিক্ত জমায়েত হওয়ার পরিপ্রেক্ষিতে জেলা পুলিশের এই সিদ্ধান্ত।

গত মাসে হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যুর পর সোমবারই প্রথম সেখানে যান রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বিধায়কের পরিবারের সঙ্গে দেখা করার পর এক স্মরণসভায় যোগ দেন তিনি। অভিযোগ, এই স্মরণসভায় মানা হয়নি ন্যূনতম স্বাস্থ্যবিধি, অনেকের মুখে মাস্ক ছিল না বলে অভিযোগ। আরও বেশ কিছু বিশৃঙ্খলাই নজরে এসেছে জেলা পুলিশের। মঙ্গলবার রায়গঞ্জ থানার আইসি সুরজ থাপা, দিলীপ ঘোষ-সহ সভায় উপস্থিত অনেকের বিরুদ্ধে মহামারী আইনে অভিযোগ দায়ের করেন। এই অভিযোগ খতিয়ে দেখে মামলা দায়ের করা হবে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার সুমিত কুমার। জেলা পুলিশের বক্তব্য, রায়গঞ্জ বিএড কলেজে দেবেন্দ্রনাথ রায়ের স্মরণসভার জন্য বিজেপি যে আবেদন করেছিল, তা খারিজ করে দেওয়া হয়েছে। নতুন কোনও জায়গায় স্মরণসভার জন্য অনুমতিও দেওয়া হয়নি। তাহলে কীভাবে সোমবার কালীবাড়ি চত্বরে এত জমায়েত করে সভা হল।

Previous articleপ্রণববাবু আশঙ্কাজনক
Next articleবাংলায় করোনা আক্রান্ত ছাড়াল ১ লক্ষ