ফের ভারী বৃষ্টির আশঙ্কা উত্তরে, দক্ষিণে বজায় থাকবে আর্দ্রতা

প্রবল বৃষ্টিতে ভাসতে চলেছে উত্তরবঙ্গ । আজ শুক্রবার থেকে বৃষ্টি শুরু হবে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। তবে দক্ষিণে বজায় থাকবে আদ্রতা। এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস।

বর্ষার মরসুমে প্রথম থেকেই বিপুল বৃষ্টি হয়ে চলেছে উত্তরে। বারবার ভূমিধ্বসের আশঙ্কা তৈরি হচ্ছে পাহাড়ে। পাহাড় থেকে জল নেমে ভাসিয়ে দিচ্ছে উত্তরের সমতলের জেলাগুলিকে। তাই বৃষ্টির নাম শুনলেই এই মরসুমে উত্তরবঙ্গের মানুষ আতঙ্কিত হচ্ছেন।


আজ শুক্রবার থেকে সেই বৃষ্টি শুরু হবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। শনিবার অল্প বাড়বে বৃষ্টি। রবিবার তুমুল বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিমবঙ্গের উত্তর ভাগে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ শুক্রবার দার্জিলিং, জলপাইগুড়ি ও কালিম্পংয়ে ভারী বৃষ্টি হতে পারে। এছাড়া বাকি জেলাগুলি শনিবার বৃষ্টির অল্প বাড়বে, তবে সতর্কবার্তা নেই। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে রবিবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টি বাড়ার সম্ভাবনা তৈরি হয়েছে।
প্রসঙ্গত অল্প বিস্তর বৃষ্টি কিন্তু চলছেই উত্তরবঙ্গের। তা ক্রমে বাড়বে। শুক্রবার সকাল পর্যন্ত দার্জিলিংয়ে ১৯.৬ মিলিমিটার, জলপাইগুড়িতে ১১.২ মিলিমিটার, কালিম্পঙে ৬.০ মিলিমিটার, মালদহে ৩.৭ মিলিমিটার, শিলিগুড়িতে সর্বোচ্চ ১১৬.২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এই বৃষ্টি পরে আরও বাড়তে পারে।

এদিকে বৃষ্টির দেখা নেই দক্ষিণবঙ্গে। প্রতিদিনই প্রায় সকাল থেকে মেঘলা আকাশ থাকলেও বৃষ্টি হচ্ছে না। ফলে দিন দিন বাড়ছে আর্দ্রতা জনিত অসস্তি। নিম্নচাপের পূর্বাভাস থাকলেও তা অভিমুখ বদল করে চলে গিয়েছে। ফলে বৃষ্টি হয়নি দক্ষিণবঙ্গে। হাওয়া অফিস বারবার জানিয়েছে নিম্নচাপ দক্ষিণবঙ্গের উপর প্রকট হচ্ছে না।

Previous articleশিলিগুড়ির সাফারি পার্কে জন্ম রয়েল বেঙ্গল টাইগারের ৩ শাবকের
Next articleগেহলট সরকারকে অপদস্থ করতেই আজ রাজস্থানে অনাস্থা প্রস্তাব আনতে চায় বিজেপি