‘গাঁজা বৃষ্টি’! আকাশ থেকে পড়ছে একের পর এক প্যাকেট

‘‌গাঁজার বৃষ্টি’‌, তেল আভিভে মহানন্দে রাস্তায় জড়ো মানুষ

বৃষ্টি । প্রবল বৃষ্টি । তবে এই বৃষ্টিতে নিরাপদ আশ্রয়ে না থেকে সবাই বেরিয়েছেন রাস্তায়! মহামারির আতঙ্ক শিকেয় তুলে রাস্তায় একেবারে হুলুস্থুলু কান্ড। কারণ? জল নয় , আকাশ থেকে পড়ছে প্যাকেট প্যাকেট গাঁজা! আর তা কুড়িয়ে নিতে ভিড় করেন সাধারণ মানুষ।

আরও পড়ুনঃমাদকযোগে গ্রেফতার শৌভিক, স্যামুয়েল, এবার কি এনসিবির জালে রিয়াও?

তেল আভিভে অবাক করা ঘটনা ঘটে গেল বৃহস্পতিবার। ইজরায়েলের এই শহরে এদিন ‘‌গ্রিন ড্রোন’ দল‌ হঠাৎই শহরজুড়ে ছড়িয়ে দিতে থাকে গাঁজা। গ্রিন ড্রোন একটি দল যাঁদের স্লোগান ‘‌ফ্রি লাভ’‌। শহরের রবিন স্কোয়ারে এমন ঘটনা হবে তা বোধহয় আন্দাজ করতে পারেননি কেউই। কিন্তু এদিন বেলা বাড়তেই হঠাৎ আকাশ থেকে উড়ে আসতে থাকে একের পর এক গাঁজার প্যাকেট। আর তা কুড়িয়ে নিতে ভিড় করতে শুরু করেন সাধারণ মানুষ।
তবে এমনটা হবে তা আগে থেকেই ইঙ্গিতে বুঝিয়ে দিয়েছিল গ্রিন ড্রোন দল।

 

আরও পড়ুনঃসরকারি বিধি নিষেধ মেনে শহরে খুলে গেল পানশালা

সারা পৃথিবীতেই ফেসবুক, ট্যুইটার-সহ আরও অনেক সোশ্যাল মিডিয়া রয়েছে। তার মধ্যে একটি বিখ্যাত সোশ্যাল মিডিয়া টেলিগ্রাম। সেখানে অনেকেই বার্তা পাঠিয়ে থাকেন। সেই টেলিগ্রামই বার্তা দেওয়ার জন্য ব্যবহার করে গ্রিন ড্রোন দল। সেই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দ্য গ্রিন ড্রোনস লিখেছে, ‘‘ভাই সব, এটাই সময়। এটা পাখি? এটা বিমান? না, এটা গ্রিন  ড্রোনস। আকাশ থেকে গাঁজা ছড়াচ্ছে। আশা করি, সকলে মুক্ত ভালবাসার  স্বাদ পাবেন।’’ প্যাকেটগুলির প্রত্যেকটিতে ২ গ্রাম করে গাঁজা ছিল। এ ভাবে প্রায় এক কেজি গাঁজা বিলি করা হয়েছে। গ্রিন ড্রোন ইঙ্গিত দিয়েছে, তাঁদের নতুন ডেলিভারি সিস্টেম রেন অফ ক্যানাবিস চালু হচ্ছে এটির মাধ্যমে। টেলিগ্রামে তাঁরা লিখেছেন, ‘‌রেন অফ ক্যানাবিস প্রজেক্ট শুরু করছি আমরা। সাপ্তাহিক ডেলিভারি করা হবে এই প্রজেক্টের মাধ্যমে। দেশের সমস্ত প্রান্তে এটি পৌঁছে দেওয়া হবে। ১ কেজি গাঁজা দেওয়া হবে ২ গ্রামের ছোট পাউচে।’‌

আরও পড়ুনঃমদের ঠেকের প্রতিবাদ করে হেনস্থার শিকার শহরের অশীতিপর দম্পতি
ওই সংস্থা ঘোষণা করেছে, ‘গাঁজার বৃষ্টি’ নামে তারা একটি প্রকল্প এনেছে। সেই প্রকল্পের অঙ্গ হিসাবে, দেশের বিভিন্ন জায়গায় প্রতি সপ্তাহে এক বার করে ড্রোনের মাধ্যমে আকাশ থেকে গাঁজা বিলি করা হবে। পুলিশও অবশ্য বসে থাকেনি। ঘটনার পর ৩০ বছরের দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ইজরায়েলের নিয়ম অনুসারে যা বিতরণ করা হয়েছে তা বেআইনি।

 

Previous articleবাবার টাকা হাতানোর ছক ফাঁস!
Next articleলাভপুরে ৩ খুনে নাটকীয় মোড়, প্রকাশ্যে বিস্ফোরক তথ্য আনছে পুলিশ