ভোডাফোন-আইডিয়া এখন ‘ভিআই’, জেনে নিন নতুন প্ল্যানগুলি

টেলিকম সংস্থা আইডিয়া এবং ভোডাফোন সংযুক্তিকরণের পর বদলে গেল নাম। শুধু নাম নয় বদলালো লোগোও। ভোডাফোন আইডিয়ার নতুন নাম হল ‘ভিআই’।

দু’বছরেরও কম সময়ের মধ্যে বিশ্বের বৃহত্তম সংযুক্তিকরণ সম্ভব হয়েছে, জানিয়েছেন ভোডাফোন আইডিয়া’র সিইও রবিন্দর টক্কর। এখন কর্তৃপক্ষের আশা, দেশের এক নম্বর মোবাইল পরিষেবা সংস্থা হবে এই ‘ভিআই’।

প্রসঙ্গত, টেলিকম সংস্থাগুলির বকেয়া স্পেক্ট্রাম ও লাইসেন্স ফি সংক্রান্ত মামলার সম্প্রতি চূড়ান্ত রায় দিয়েছে দেশের শীর্ষ আদালত। মোট ৫৮,২৫৪ কোটি বকেয়া মেটাতে হবে ভোডাফোনকে। এখনও পর্যন্ত মাত্র ৭৮৫৪ কোটি টাকা তারা মিটিয়েছে। সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী ১০% দিতে হবে আগামী মার্চ মাসের মধ্যে। সুপ্রিম কোর্টের নির্দেশের পরেই জরুরি বৈঠকে শেয়ার ছেড়ে এবং ঋণপত্রের মাধ্যমে ২৫ হাজার কোটির তহবিলের পরিকল্পনায় সায় দিয়েছেন ভোডাফোন আইডিয়া পর্ষদ। এই ঘোষণার পর এই সংস্থার শেয়ারদর ১৩ শতাংশ-র বেশি উঠেছিল। তবে নয়া সংযুক্তিকরণ ঘোষণার মাধ্যমে আরও বেশি লাভ আশা করছে টেলিকম সংস্থা।

সোমবার সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, “ভোডাফোন আইডিয়া এবার রিব্র্যান্ডিং হয়ে ‘ভিআই’ হল। ব্রিটিশ টেলিকম সংস্থা ভোডাফোন গ্রুপ বছর তিনেক আগেই ভারতের কুমারমঙ্গলাম আইডিয়া সেলুলার অধিগ্রহণ করে। তারপর থেকেই সংস্থার পরিচিতি ছিল ভোডাফোন আইডিয়া হিসেবে। দুটি সংস্থার লোগোই ব্যবহার হতো। এবার তা এক হয়ে নতুন নাম ও লোগো চালু হলো। সোমবার ভোডাফোন গ্রুপের সিইও নিক রিড এক ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমেই এই ঘোষণা করেন।

রিলায়েন্স জিও আসার পর থেকেই মার্কেট শেয়ার কমে যাওয়ার আশঙ্কা করছিল ভোডাফোন। তাই এক সময়ে বাজারে অদ্বিতীয় শক্তি হিসেবে টিকে থাকতে সংস্থা সংযুক্তিকরণ এর কথাই চিন্তা করছিল এ সংস্থার পরিচালন পর্ষদ। একসময় জিওর সঙ্গে সংযুক্তিকরণের কথাও উঠেছিল। তবে পরবর্তীতে আইডিয়া সেলুলারের সঙ্গে মিশে যায় ভোডাফোন।

জেনে নিন নয়া সংস্থা ভিআই-এর মোবাইল প্ল্যান গুলি

আরও পড়ুন- কঙ্গনার অফিসে বৃহন্মুম্বই পুরসভার তল্লাশি, অভিযোগ রাজনৈতিক অভিসন্ধির

Previous articleভাঙড়ে ফুল-মিষ্টি সহযোগে পুরোনো কর্মীদের মান ভাঙিয়ে সংঘবদ্ধ লড়াইয়ের ডাক তৃণমূলের
Next articleদলীয় নেতার শাস্তিতে ক্ষুব্ধ রবীন কেন বিমানের সঙ্গে ঝগড়া করলেন?