অবসর ভেঙে ফের ক্রিকেটে ফিরতে চান যুবরাজ

Yuvraj Singh

অবসর ভেঙে ফের ক্রিকেটে ফিরতে চান ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার যুবরাজ সিং। পাঞ্জাবের হয়ে বাইশ গজে নামতে চান তিনি। বিসিসিআই-এর কাছে স্বয়ং লিখিতভাবে অবসর ভেঙে ফিরে আসার ইচ্ছে প্রকাশ করেছেন । সমস্ত কিছুই পরিকল্পনা মতোই এগোচ্ছে। তাই যুবরাজের ফের ক্রিকেটে ফিরে আসা শুধুমাত্র বিসিসিআই-এর সবুজ সংকেতের অপেক্ষায়।
২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন যুবরাজ।
ভারতের ঘরোয়া ক্রিকেটে পাঞ্জাবের মেন্টর হিসেবে কাজ করছেন তিনি । সেই থেকেই নাকি নতুন করে অনুপ্রাণিত হয়েছেন। জানা গিয়েছে , পাঞ্জাবের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটেই নাকি মন দিতে চান ৩৮ বছরের যুবি। একথা জানিয়ে পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের কাছে চিঠি পাঠিয়েছেন যুবরাজ। নিজের রাজ্যকে টোয়েন্টি টোয়েন্টিতে সাহায্য করতে চান তিনি। যদিও পিসিএ-র তরফে এখনও তাঁকে কিছু জানানো হয়নি।
পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের অনুরোধে মোহালিতে শুভমন গিল, অভিষেক শর্মা, প্রভসিমরান সিং এবং আনমোলপ্রীত সিংকে নিয়ে দুটি দীর্ঘ ক্যাম্প করেন। চার উঠতি ক্রিকেটারের ফিটনেস ও দক্ষতা নিয়ে কাজ করেন যুবি। আর বিশেষ জোর দেন মানসিক দৃঢ়তা বাড়ানোর লক্ষ্যে। সেই সময়েই কিছুটা নিজের অজান্তেই খেলোয়াড়দের দুনিয়ায় ফিরে আসেন ২০১১ সালের বিশ্বকাপের ম্যান অফ দ্য টুর্নামেন্ট।
১৭ বছরের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে যুবরাজ ৪০টি টেস্ট, ৩০৪ ওয়ান ডে ও ৫৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।
তিনি জানিয়েছেন, ‘ওই তরুণ খেলোয়াড়দের সঙ্গে সময় কাটাতে এবং খেলার বিভিন্ন দিক নিয়ে কথা বলার বিষয়টি উপভোগ করছিলাম। আমি বুঝতে পারছিলাম, আমি যে বিভিন্ন ধরনের জিনিসগুলি বলছি, সেগুলি ওরা ধরতে পারছে। কয়েকটি বিষয় দেখিয়ে দেওয়ার জন্য আমায় নেটে যেতে হচ্ছিল। দীর্ঘদিন ব্যাট না ধরা সত্ত্বেও আমি এত ভালো শট খেলছিলাম দেখে নিজেই বেশ অবাক হয়ে গিয়েছিলাম।’

Previous articleBREAKING: এবার করোনা আক্রান্ত কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা
Next articleচার কোটি টাকা প্রতারিত হয়ে চক্ষু চড়কগাছ হরভজনের