সুখবর: উৎসবের মরসুমে মাসে দুবার বেতন রাজ্য সরকারি কর্মীদের

উৎসবের মরসুমে একমাসেই দুবার বেতন পাবেন সরকারি কর্মচারীরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সাধারণত মাসের শেষদিনই সরকারি কর্মীরা বেতন পান। একমাসে দুর্গাপুজো ও লক্ষ্মীপুজো একসঙ্গে পড়ে যাওয়ায় তাঁদের সমস্যা হতে পারে বলে, অক্টোবর মাসের বেতন ২৮ ও ২৯ তারিখের দিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। বুধবার, রাজ্যর অর্থ দফতরের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, এ মাসে সরকারি কর্মচারীদের বেতন ২৮ ও ২৯ তারিখের মধ্যে যাতে অ্যাকাউন্টে ঢুকে যায়, তা নিশ্চিত করতে হবে। কারণ, ৩০ অক্টোবর লক্ষ্মীপুজো।
পাশাপাশি, যাঁরা উৎসবের বোনাস ও অ্যাডভান্স পাবেন, সেপ্টেম্বর মাসের বেতনের সঙ্গে তাঁদের সেই টাকাও দিয়ে দেওয়া হয়েছে। নবান্ন সূত্রে খবর, করোনা পরিস্থিতিতে উৎসবের মরশুমে সরকারি কর্মীদের যাতে কোনওরকম সমস্যা না হয়, সেই দিকে সতর্ক দৃষ্টি রয়েছে মুখ্যমন্ত্রীর। সেই কারণে দুর্গা ও লক্ষ্মীপুজো এক মাসে পড়ায় অক্টোবরের বেতন ২ দিন আগে দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

আরও পড়ুন-রবিনসন স্ট্রিট কাণ্ডের ছায়া বেলুড়ে, ভাইবোনের দেহ আগলে রাখলেন দিদি
যদিও, এবার উৎসবের আগে বেতন বৃদ্ধি বা মহার্ঘ ভাতা দেওয়ার ঘোষণা এখনও করেনি রাজ্য সরকার। অনেক সরকারি কর্মীই আশায় বুক বেঁধেছেন, এবার পুজোর আগে কিছু হতে পারে। তবে নবান্ন সূত্রের খবর, করোনাকাল সেরকম কিছু হওয়ার সম্ভাবনা অত্যন্ত কম। কারণ, এই পরিস্থিতিতে কেন্দ্রের কোনওরকম সহায়তাও পাওয়া যাচ্ছে না। যদি লকডাউন পরিস্থিতিতে পশ্চিমবঙ্গের কোনও সরকারি কর্মীর বেতন হ্রাস করা হয়নি।

Previous articleহাতরাসকাণ্ড: দোষীদের রাস্তার মাঝে দাঁড় করিয়ে গুলি করার নিদান লকেটের
Next articleরাহুল- প্রিয়াংকা হাথরসে যাবেন শুনেই সীমানা সিল করলেন যোগী আদিত্যনাথ