মণীশ শুক্লা হত্যাকাণ্ড : বাংলাদেশের বাসিন্দা নাসিরই গোটা অভিযানের পরিকল্পনা করেছিল

টিটাগড়ে বিজেপি নেতা মণীশ শুক্লা খুনে উত্তাল রাজ্য রাজনীতি। মণীশ হত্যাকাণ্ডে গত সোমবার তদন্তকারীরা গ্রেফতার করেন খুররম খান এবং গুলাব শেখ নামে দু’জনকে। পুলিশের তরফে জানা গিয়েছে, মঙ্গলবার গভীর রাতে গ্রেফতার করা হয় মণীশ খুন কাণ্ডে আরও এক অভিযুক্ত নাসির খানকে। এই নিয়ে মণীশ-খুনের দায়ে CID গ্রেফতার করেছে ৩ জনকে, আটক আরও ২জন।

সূত্রের খবর, বিজেপি নেতা মণীশ শুক্লা খুনে ধৃত নাসির বাংলাদেশের বাসিন্দা। কয়েক মাসে আগে এপার বাংলায় আসে নাসির। এখানে এসে সে একরকম লুকিয়েইছিল পূর্বপাড়ায়। জানা গিয়েছে, গোটা ঘটনার জন্য় প্রায় ৪০ লক্ষ টাকা নিয়েছিল সে। এফআইআরে নাম থাকা বাটুল, নাসিরের ভাই। বাটুলই কার্বাইন চালিয়েছিল, বলে জানা যাচ্ছে। মণীশ শুক্লা খুনে কোটি টাকার উপরে রফা হয়েছিল বলেও খবর।

এছাড়াও বিজেপি নেতা খুনে আগ্নেয়াস্ত্র আনা হয়েছিল ঝাড়খন্ড থেকে। একাধিক পিস্তল এসেছে বিহার, ও মেটিয়াবুরুজ থেকে। মণীশের সঙ্গে থাকতেন সশস্ত্র দেহরক্ষী থাকার কারণে বেশি করে আগ্নেয়াস্ত্র কেনা হয়েছিল বলে সূত্রের খবর। তবে ঘটনার দিন মণীশের সঙ্গে দেহরক্ষী না থাকায় কার্বাইন দিয়েই কাজ সেরে ফেলা হয়েছিল। নাসিরই গোটা অভিযানের পরিকল্পনা করেছিল। তার সঙ্গে ছিল ১৮-২০ জনের দল। মণীশের ২ নিরাপত্তা রক্ষীকেও জেরা করছে সিআইডি।

FIR-এ নাম থাকা ব্যক্তিদের এবং অজ্ঞাতপরিচয় কিছু জনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০২ বা খুন, ৩৪ বা একসঙ্গে অপরাধ করা এবং ১২০ বি অর্থাৎ ষড়যন্ত্র-করার নির্দিষ্ট ধারায় মামলাও শুরু হয়েছে।

আরও পড়ুন-বিজেপির নবান্ন অভিযান ঘিরে দফায় দফায় উত্তেজনা, যানজটে নাকাল রাজপথ

Previous articleসোনারপুর স্টেশনে ট্রেনে ভাঙচুর-উত্তেজনা, অভিযোগ বিজেপির বিরুদ্ধে
Next articleনবান্ন অভিযান আটকাতে রঙিন জলের কামান, ব্যারিকেড ভাঙল বিক্ষোভকারীরা