মণীশ শুক্লা খুনের CBI তদন্তের দাবিতে হাইকোর্টে বিজেপি’র মামলা

মণীশ শুক্লা খুনে CBI তদন্তের দাবিতে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হল। বিজেপির তরফেই এই আবেদন করা হয়েছে। সোমবার এই মামলার শুনানি হতে পারে। বিজেপির তরফে হাইকোর্টে জনস্বার্থের এই মামলাটি করেছেন আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। তিনি নিজেই বিজেপির নেত্রী।

কলকাতা হাইকোর্টে পেশ করা হলফনামায় বলা হয়েছে, রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি দেখে সাধারণ মানুষ আস্থা হারিয়েছেন। আবেদনে মণীশ শুক্লা খুনে পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলা হয়েছে। শুক্লাকে একজন আইনজীবী হিসেবে তুলে ধরা হয়েছে এই হলফনামায়৷ বলা হয়েছে, মণীশ বারাকপুর বার অ্যাসোসিয়েশনের সদস্য ছিলেন। এই খুনের মামলার স্বাধীন ও নিরপেক্ষ ভাবে তদন্ত হোক। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা, CBI-এর মতো কোনও সংস্থার মাধ্যমে খুনের তদন্ত হোক৷ মণীশ শুক্লা খুনের তদন্তে রাজ্য প্রশাসনের কোনও নিয়ন্ত্রণ থাকলে, সেই তদন্ত সঠিক পথে যাবেনা। মামলার আবেদন প্রিয়াঙ্কা টিবরেওয়াল বলেছেন, পুলিশ নিজেই এই ঘটনার সঙ্গে যুক্ত বলে অভিযোগ করেছে মণীশের পরিবার। সে ক্ষেত্রে রাজ্য পুলিশের গোয়েন্দা শাখা বা সিআইডি যে ঘটনার নিরপেক্ষ তদন্ত করবে না, তা বলার অপেক্ষা রাখে না। তাই এই খুনের ঘটনায় CBI তদন্তের নির্দেশ দিক আদালত।


মামলার হলফনামায় প্রিয়াঙ্কা আরও জানিয়েছেন, গোটা রাজ্যে আইনশৃঙ্খলার চরম অবনতি হয়েছে। এক আইনজীবীকে খুন করা হয়েছে৷ এই ধরনের ঘটনার কারণে শিক্ষিত মানুষ রাজনীতিতে আসতে চাইছেন না। পুলিশ দিয়ে বিরোধীদের কণ্ঠরোধ করা হচ্ছে। স্বাভাবিকভাবেই রাজ্য পুলিশ এ ঘটনার তদন্ত নিরপেক্ষভাবে করতে পারে না। প্রিয়াঙ্কা টিবরেওয়াল জানিয়েছেন, মণীশ নিজে একজন আইনজীবী ছিলেন। তাঁর খুনের পর আতঙ্কে রয়েছে গোটা পরিবার। পুলিশ হুমকি দিচ্ছে পরিবারকে। মণীশের পরিবারের সদস্যরা তাই আদালতের দ্বারস্থ হতে ভয় পাচ্ছেন।
টিবরেওয়াল জানিয়েছেন, সে কারনেই একজন আইনজীবী হিসেবে এই ঘটনায় তিনি পরিবারের হয়ে আদালতের শরণাপন্ন হয়েছেন৷ আগামী সোমবার এই জনস্বার্থ মামলার শুনানি সম্ভাবনা।

আরও পড়ুন- বাড়িতে গিয়ে প্রয়াত সোমেন মিত্রের স্ত্রী-পুত্রের সঙ্গে দেখা করলেন অধীর

প্রসঙ্গত, গত রবিবার সন্ধ্যায় টিটাগড়ে মোটরবাইক চেপে এসে মণীশ শুক্লাকে খুন করে আততায়ীরা৷ রাজ্য সরকার এই খুনের তদন্ত সিআইডিকে দিয়েছে।

Previous articleবাড়িতে গিয়ে প্রয়াত সোমেন মিত্রের স্ত্রী-পুত্রের সঙ্গে দেখা করলেন অধীর
Next articleলিবিয়ায় অপহৃত সাত ভারতীয়কে ঘরে ফেরাতে তৎপর ভারতীয় বিদেশমন্ত্রক