ফের চাকিংয়ের অভিযোগে বিপাকে নারিন, বাদ পড়তে পারেন IPL থেকে

ফের চাকিংয়ের অভিযোগ KKR-এর সুনীল নারিনের বিরুদ্ধে। এই নিয়ে দ্বিতীয়বার৷ আর একবার এমন অভিযোগ উঠলেই নারিনের IPL- অভিযান শেষ হয়ে যাবে।

IPL-এর তরফে এক প্রেস বিবৃতিতে বলা হয়েছে, “আবু ধাবিতে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে বল করার সময় নারিনের নামে অবৈধ বোলিং অ্যাকশনের জন্য রিপোর্ট করা হয়েছে।” নারিনের বিরুদ্ধে ম্যাচ রেফারির কাছে রিপোর্ট পেশ করেছেন দুই অন-ফিল্ড আম্পায়ার উল্লাস গান্ধী এবং ক্রিস গাফ্যানি। এই রিপোর্টের পর ‘সন্দেহভাজন বোলিং অ্যাকশন’-এর তালিকায় রাখা হচ্ছে নারিনকে। তবে তিনি বোলিং চালিয়ে যেতে পারবেন।

IPL- .এর প্রেস বিবৃতিতে বলা হয়েছে, আর একবার সন্দেহভাজন বোলিংয়ের জন্য আম্পায়াররা রিপোর্ট করলে IPL খেলা বন্ধ হয়ে যাবে নারিনের। তেমন হলে নতুন করে BCCI-এর বোলিং অ্যাকশন কমিটির কাছে পরীক্ষা নিয়ে ছাড়পত্র নিতে হবে তাঁকে।


এর আগে একাধিকবার নারিনের বিরুদ্ধে চাকিংয়ের অভিযোগ উঠেছে। এতবার বোলিং- ত্রুটি ধরা পড়ায় নারিন একসময় বোলিং ছেড়ে ব্যাটিংয়ে মনোনিবেশ করেছিলেন। এ বছরের IPL-এর শুরুর দিকে বল করায় ছন্দে না থাকলেও শেষ ২ ম্যাচে ভালো ফর্মে ছিলেন নারিন। কিংসদের বিরুদ্ধে ম্যাচে KKR অনেকটাই প্রতিকূল অবস্থায় ছিল। কিংস-এর নিকোলাস পুরান, প্রভুসিমরণ সিং-রা নারিনের ঘূর্ণি বুঝতেই পারেননি। শেষ ওভারেও ১৪ রান বাঁচিয়ে নায়ক নারিন। তিনি মাত্র ২৮ রান খরচ করে তুলে নেন ২ উইকেট। ফর্মে ফেরা নারিন হঠাৎ বাদ পড়লে KKR যে বিপদে পড়বে, তা নিয়ে সন্দেহই নেই।