পাগড়ি রাজনীতি নিয়ে নবান্নের পাশেই রাজ্যের শিখরা

পাগড়িকাণ্ডকে সামনে রেখে বিজেপির নির্লজ্জ রাজনীতির জবাব দিল এবার রাজ্যের গুরুদোয়ারা বড়া শিখ সঙ্গত। নবান্নের পাশে দাঁড়িয়ে তারা রবিবার এক খোলা চিঠি লিখেছে দিল্লি শিখ গুরুদোয়ারা ম্যানেজমেন্ট কমিটিকে। চিঠিতে তারা সাফ জানিয়ে দিল, পাগড়ি কাণ্ড নিয়ে যা হচ্ছে, তা জঘন্য রাজনীতি ছাড়া আর কিছু নয়।অনুরোধ করব বিজেপির চক্রান্তের জালে পা দেবেন না, এবং বাংলা-পাঞ্জাবের বহুকালের হার্দ্যিক সম্পর্ককে রাজনীতির বলি হতে দেবেন না। কলকাতার শিখ সম্প্রদায়ের জন্য যারা কুম্ভিরাশ্রু বিসজর্ন করছেন, তাদের বলব, আমরা সব জানি ও বুঝি। বাংলার শিখ সম্প্রদায় তার সম্মান রক্ষা করতে জানে। বিজেপির মিছিলে এক যুবকের হাত থেকে বন্দুক পাওয়া যায়। বিজেপি নোংরা রাজনীতি করে।

দিল্লির শেখ গুরুদোয়ারা ম্যানেজমেন্ট কমিটির সভাপতি মনজিন্দর সিং সিরসাকে রাজ্যের গুরুদোয়ারা বড়া শিখ সঙ্গত খোলা চিঠি লিখল।

আরও পড়ুন- মুম্বইয়ের মুখার্জি পরিবারে এবছর হবে না দুর্গা পুজো, কেন?

তারা চিঠিতে লিখেছেন, “আমরা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর কাছে অনুরোধ করব যাতে এই ঘটনার সঠিক তদন্ত হয়। অপরাধীরা যেন শাস্তি পায়। ইতিমধ্যে বাংলার সরকার এই দুর্ঘটনার জন্য ক্ষমা চেয়েছে।

▪️এস বলবিন্দর সিংয়ের ইউনিফর্ম না পড়ে থাকার কারণেই এই ঘটনাটি ঘটেছে। রাজ্য সরকার আশ্বাস দিয়েছে, ভবিষ্যতে এরকম যেন আর কোনো ঘটনা না ঘটে তার দিকে নজর রাখবে।

আরও পড়ুন- পুরনো লবিই সঙ্গে নিয়ে ঘুরছেন মুকুল, চর্চা বিজেপিতে

▪️বাংলা এবং পাঞ্জাবের মধ্যে ভ্রাতৃত্ব দীর্ঘকালীন। আমরা আপনাকে অনুরোধ করছি এই গভীর সম্পর্ক গুলি যাতে নষ্ট না হয়। বিজেপি পাগড়ি কাণ্ড নিয়ে খারাপ রাজনীতি করছে।

▪️ আমরা সবাই রাজনৈতিক গিরগিটি হিসেবে আপনার খ্যাতি জানি। আপনি কলকাতায় এসেছেন, কুমিরের অশ্রুবর্ষণ করে, আপনার রাজনৈতিক অবস্থান গঠনে এমন সংবেদনশীল ঘটনাটি ব্যবহার করার চেষ্টা করেছেন। কলকাতার কোনও শিখ আপনাকে বিনোদন করে না। শিখরা কলকাতায় তাদের নিজস্ব মর্যাদা রক্ষার পক্ষে যথেষ্ট যোগ্য। আমাদের আপনার সাহায্যের দরকার নেই।

▪️ আমরা আপনার ভন্ডামির নিন্দা করি। আজ আপনার পুতুলের মাস্টার মোদি প্রতি একদিন পাঞ্জাবের সর্দার এবং কৃষকদের অসম্মান করছে। কেন এসব সম্পর্কে আপনারা মুখ খুলছেন না? এই সময় আপনারা কোথায়? এখন চুপ কেন?