দ্বিতীয় প্লাজমা থেরাপির পরে উন্নতি, সঙ্কটজনক হলেও স্থিতিশীল সৌমিত্র

সঙ্কটজনক হলেও আপাতত স্থিতিশীল বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। দ্বিতীয়বার প্লাজমা থেরাপি করার পরে তাঁর শারীরিক পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর। তবে তার করোনা সংক্রমণ এই মুহূর্তে আর সামান্য নেই, সেটা যথেষ্ট গুরুতর আকার ধারণ করেছে বলে হাসপাতাল সূত্রে খবর।

চিকিৎসকরা জানিয়েছেন রবিবার রাতে ভাল ঘুম হয়েছে। তবে, এটাকে খুব বেশি উন্নতি বলতে নারাজ চিকিৎসকরা। কারণ, সৌমিত্র চট্টোপাধ্যায়ের মস্তিষ্কে ঝিমুনি রয়েছে। তাঁর সিটি স্ক্যান করা হয়েছে। তাতে কোনও সমস্যা ধরা পড়েনি। সে কারণেই এই ঝিমুনিকে কোভিডের প্রভাব বলে মনে করছেন চিকিৎসকরা।
দুদিন আগেই তাঁর এমআরআই করার কথা ছিল কিন্তু শারীরিক পরিস্থিতির জন্য সেটা সম্ভব হয়নি। সোমবার দুপুরে সৌমিত্র চট্টোপাধ্যায়ের এমআরআই করা হবে।

তাঁর কিডনিতে সংক্রমণ রয়েছে। পুরনো প্রস্টেট ক্যান্সারের সমস্যা ফিরে আসতে পারে বলে আশঙ্কা করছেন চিকিৎসকরা। এমনিতেই এই বর্ষীয়ান অভিনেতা সিওপিডি রোগী; শ্বাসকষ্টের সমস্যা রয়েছে। কোভিডের প্রভাবে সেটা বেড়েছে। প্লাজমা দিয়ে শরীরে অ্যান্টিবডি বাড়ানোর চেষ্টা করা হচ্ছে। দুদিন আগে প্লাজমা দেওয়ার পর রবিবার দ্বিতীয়বার প্লাজমা দেওয়া হয়ে থাকে। এর ফলে সামান্য উন্নতি ঘটেছে। তাঁর মস্তিষ্কের অস্থিরতা সামান্য কমেছে।

আরও পড়ুন-অবিলম্বে গ্রেফতার করতে হবে অর্ণব গোস্বামীকে, নেটিজেনদের দাবিতে ভরে উঠল টুইটার

Previous articleইন্টারভিউ ছাড়াই মিলবে সরকারি চাকরি, বড় সিদ্ধান্ত কেন্দ্রীয় সরকারের
Next articleআমার থেকে আর সংক্রমণ ছড়াবে না, ঘোষণা ট্রাম্পের!