নেপালকে করোনামুক্ত দাবি করা যোগেশ ভট্টরাই এখন নিজেই করোনা আক্রান্ত

করোনা আক্রান্ত নেপালের পর্যটন মন্ত্রী যোগেশ ভট্টরাই। গত ১০ অক্টোবর মন্ত্রীর করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। সোশ্যাল মিডিয়ায় নিজেই সেই খবর জানিয়েছেন তিনি।

নিজের ফেসবুক পোস্টে যোগেশ লিখেছেন, তিনি কাঠমান্ডুর বাইরে এক অনুষ্ঠানে গিয়েছিলেন। কিন্তু সেখানে গিয়ে তার সামান্য শরীর খারাপ লাগছিল। ফেরার পর জ্বর জ্বর বোধ করায়, তিনি করোনার পরীক্ষা করান। সেই রিপোর্ট পজেটিভ এসেছে। গত কয়েকদিনে তাঁর সংস্পর্শে যাঁরা এসেছেন, তাঁদের আইসোলেশনে থাকার পরামর্শ দিয়েছেন যোগেশ।

আর আশঙ্কার বিষয়টা এখানেই। করোনায় আক্রান্ত হওয়ার আগে গত বৃহস্পতিবারও মন্ত্রিসভার বৈঠকে অংশ নিয়েছিলেন ভট্টরাই। বৈঠকে উপস্থিত ছিলেন খোদ নেপালেন প্রধানমন্ত্রী কেপি ওলি শর্মাও। ফলে ওই বৈঠকে অংশ নেওয়া নেপালের প্রধানমন্ত্রী-সহ অন্যান্য মন্ত্রীদেরও এখন করোনা আক্রান্ত হওয়ার ঝুঁকি রয়েছে।

আরও পড়ুন : রাজ্যে কমলো কোভিড টেস্টের খরচ, পুজোয় নবান্নে কন্ট্রোল রুম: মুখ্যসচিব

এই প্রথম কেপি শর্মা ওলির মন্ত্রিসভার কোনও মন্ত্রী আক্রান্ত হলেন করোনায়। প্রসঙ্গত, চলতি বছরের ফেব্রুয়ারি মাসে খবরের শিরোনামে আসেন মন্ত্রী যোগেশ ভট্টরাই। সারা বিশ্ব যখন করোনার সঙ্গে লড়াই করার উপায় খুঁজছে, সেই সময় দাঁড়িয়ে বড় গলায় তিনি প্রচার করেন যে তাঁর দেশ করোনা মুক্ত। পর্যটকদের নির্দ্বিধায় তাঁর দেশে আসার জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন। এবার করোনা আক্রান্ত হলেন সেই মন্ত্রী নিজেই।

আরও পড়ুন : ভাইরাসে আক্রান্ত হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর

নেপালে প্রথম করোনা আক্রান্তের হদিশ মিলেছিল গত জানুয়ারি মাসে। এরপর হুড়মুড়িয়ে বেড়েছে আক্রান্তের সংখ্যা। বর্তমানে সংখ্যাটা ১ লাখ ছাড়িয়েছে। শনিবারও ৫০০৮ জন নতুন করোনা রোগী সন্ধান মিলেছে। কমছে সুস্থতার হার। এখনও পর্যন্ত সে দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬১৪ জনের।

Previous articleবাংলায় চালু হোক লোকাল ট্রেন, রেলমন্ত্রীকে চিঠি স্বপন দাশগুপ্তর
Next articleজামিন পেয়ে এবার সলমন খানের অন্দরমহলে রিয়া!