ছড়িয়ে পড়েছে ক্যানসার-বেড়েছে অস্থিরতা, অত্যন্ত সঙ্কটজনক সৌমিত্র চট্টোপাধ্যায়

লড়াই জারি “ফেলুদা”র। করোনা সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর বার্ধক্যজনিত কারণে শরীরে আরও কিছু কঠিন সমস্যা ধরা পড়েছে টলিউডের বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। ক্রমশ তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটছে। হাসপাতাল সূত্রে শেষ পাওয়া খবর অনুযায়ী, অত্যন্ত সংকটজনক অবস্থায় রয়েছেন সৌমিত্রবাবু। ছড়িয়ে পড়েছে ক্যানসার। বেড়েছে অস্থিরতা।

শুরু থেকে ই বেলভিউয়ের ১০জন চিকিৎসক এবং কলকাতার অন্য সরকারি-বেসরকারি হাসপাতাল মিলিয়ে আরও ৬ জন চিকিৎসক মিলিয়ে মোট ১৬ জনের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। কিন্তু বর্ষীয়ান অভিনেতার শারীরিক অবস্থা নিয়ে উদ্বিগ্ন মেডিক্যাল বোর্ডের চিকিৎসকরাও।

হাসপাতাল সূত্রে জানা যাচ্ছে, সৌমিত্র চট্টোপাধ্যায়কে সোমবার রাতেই ভেন্টিলেশনে স্থানান্তরিত করা হয়েছে। প্রস্টেটে ক্যান্সার নতুন করে ছড়িয়ে প‌ড়াতেই এই বিপত্তি। চিকিৎসকরা জানিয়েছেন, তাঁর ক্যন্সার ইতিমধ্যেই ফুসফুস ও মস্তিষ্কে সংক্রমিত হয়েছে। পাশাপাশি, সৌমিত্রবাবুর আচ্ছন্ন ভাব না কাটায় চিকিৎসকরা অত্যন্ত উদ্বিগ্ন। একসঙ্গে তিনি বিড়বিড় করছেন অর্থাৎ ভুল বকছেন, অসংলগ্ন আচরণ করছেন। অনিয়ন্ত্রিত হাত-পা ছুড়ছেন। যা এখন সবথেকে বেশি ভাবাচ্ছে চিকিৎসকদের। এছাড়াও নতুন করে আবারও জ্বর আসায় চিন্তিত চিকিৎসকরা। একইসঙ্গে আগের মতোই চলছে অক্সিজেন। গত শনিবার ও রবিবার মিলিয়ে অভিনেতাকে তিন ইউনিট প্লাজমা দেওয়া হয়েছিল।

অভিনেতার কো-মর্বিডিটির কারণে প্রবল চ্যালেঞ্জের মুখে চিকিৎসকরা। করোনা আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়ের উচ্চ মাত্রায় অক্সিজেন (মিনিটে ১৫ লিটার) দিতে হচ্ছে। সেইসঙ্গে উচ্চ পিএসএ কাউন্ট, ডায়াবিটিস-সহ নানা আনুষঙ্গিক রোগ এবং ‘কোভিড এনকেলোপ্যাথি’ (মস্তিষ্কে কোভিড সংক্রমণের প্রভাব) চিকিৎসকদের চিন্তায় রেখেছে। এ ছাড়া, তাঁর প্রস্রাবে ই-কোলাই পাওয়া গিয়েছে। দেহে সোডিয়াম বেড়েছে, জলের ঘাটতি রয়েছে। তাই কোভিড নিয়ন্ত্রণ ছাড়াও ডাক্তারেরা সৌমিত্রবাবুর স্নায়বিক পরিস্থিতি জরিপ করা, হৃৎস্পন্দন ও রক্তচাপ নিয়ন্ত্রণ এবং পারিপার্শ্বিক সংক্রমণ মোকাবিলায় জোর দিচ্ছেন।

উল্লেখ্য, ৮৫ বছর বয়সী সৌমিত্র চট্টোপাধ্যায়কে করোনা সংক্রমণের কারণে হাসপাতালে ভর্তি করা হয় গত মঙ্গলবার। তার আগে সোমবার রাতেই তাঁর কোভিড রিপোর্ট পজিটিভ এসেছিল। শুক্রবার থেকে তাঁর অবস্থার অবনতি হয়। সেখান থেকে কিছুটা স্থিতিশীল হওয়ার পর গতকাল, সোমবার রাত তেজে অভিনেতার শারীরিক অবস্থার অত্যন্ত অবনতি হয়। চিকিৎসকরা তাঁকে ভেন্টিলেশনে দেন। সৌমিত্র চট্টোপাধ্যায়ের পরিবার-পরিজন থেকে তাঁর কর্ম জগৎ এবং অসংখ্য অনুরাগী অত্যন্ত উৎকণ্ঠায় রয়েছেন।

আরও পড়ুন-উত্তরবঙ্গে অভিষেক-পিকে, চলছে ক্ষত মেরামত, চাঙ্গা হচ্ছে তৃণমূল

Previous articleকিডনির নার্ভে ‘ওয়েভ শক’ দিয়ে নির্মূল একাধিক রোগ! করোনাকালে চিকিৎসায় নজির কলকাতার
Next articleত্রিধা বিভক্ত বিজেপি, ঘর সামলাতে ঘুম ছুটেছে মেননদের, অভিজিৎ ঘোষের কলম