এটিএম থেকে বেরোচ্ছে না টাকা, অথচ অ্যাকাউন্ট ফাঁকা, চুরির অভিনবত্বে তাজ্জব প্রশাসন

একেবারে অভিনব কায়দায় এবার এটিএম থেকে টাকা চুরিতে হাত পাকিয়ে ফেলল চোরের দল। হুগলিতে রক্ষীবিহীন অবস্থায় পড়ে থাকা একটি এটিএমে দীর্ঘদিন ধরেই চলছিল চুরি। সম্প্রতি সে তথ্য প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসল চন্দননগর কমিশনারেটের পুলিশ। সিসিটিভি ফুটেজে যে ছবি ধরা পড়ল তাতে এটিএম থেকে টাকা চুরির এহেন অভিনবত্বে রীতিমত তাজ্জব জেলা প্রশাসন। সিসিটিভি সূত্র ধরেই শুরু হয়েছে তদন্ত।

জানা গিয়েছে দীর্ঘদিন ধরেই রক্ষী বিহীন অবস্থায় একটি বেসরকারি ব্যাংকের এটিএম পড়েছিল উত্তরপাড়া কলেজ মোড়ে জিটি রোডের উপর। এটিএমটিকে নিয়ে অভিযোগ ছিল ভুরি ভুরি। টাকা তুলতে গিয়ে বেশিরভাগ সময়ই টাকা না পাওয়ার অভিযোগ উঠত এখানে। অথচ অ্যাকাউন্ট থেকে কাটা পড়ত টাকা। গত কয়েকদিনে এ রকমই একাধিক অভিযোগ প্রকাশ্যে আসার পর পুলিশকে গোটা বিষয়টি জানায় ব্যাংক কর্তৃপক্ষ। এবং মঙ্গলবার ওই এটিএমের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে পুলিশ। এরপরই প্রকাশ্যে আসে গোটা ঘটনা। ফুটেজে দেখা যায় একজন এটিএম কাউন্টারে ঢুকে মেশিনের নীচের অংশ খুলছে। কার্ড ঢুকিয়ে মেশিন অপারেশনের পর যে ট্রেতে টাকা এসে পড়ে সেই ট্রের উপরে একটা প্লেট রেখে দিয়ে চলে যাচ্ছে। কিছুক্ষণ পরে অন্য একজন এটিএমএ ঢুকে সেই প্লেট সরিয়ে টাকা নিয়ে বেরিয়ে যাচ্ছে।

আরও পড়ুন: উত্তরবঙ্গে আসছেন অমিত, প্রস্তুতি নিতে সায়ন্তন যাচ্ছেন শিলিগুড়ি

এ প্রসঙ্গে চন্দননগরের পুলিশ কমিশনার হুমায়ুন কবির জানান, গ্রাহক টাকা তুলতে গেলে এটিএম মেশিন থেকে টাকা না বেরিয়ে ওই প্লেটের তলায় তা পড়ে থাকত। ফলে গ্রাহক বুঝতেই পারতেন না টাকা আদৌ বের হলো কিনা। পরে সময় বুঝে প্লেট সরিয়ে টাকা নিয়ে চলে যেত দুষ্কৃতীরা। পুলিশের অনুমান বড়সড় কোনও একটি দল গোটা ঘটনার সঙ্গে যুক্ত। সিসিটিভি সূত্র ধরে গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Previous articleবিপ্লব মিত্রকে কেন ডাকা হচ্ছে না? ক্ষুব্ধ অভিষেকের কড়া নির্দেশ
Next articleকলকাতা-লন্ডন বিমান চালু করতে কেন্দ্রকে চিঠি নবান্নর