অসুস্থ দিলীপকে ফোন মমতার! বিজেপি রাজ্য সভাপতিকে কী বললেন মুখ্যমন্ত্রী?

তিনি যে অন্যদের থেকে আলাদা সেটা বারে বারে প্রমাণ হয়েছে। তিনি রাজ্যের মানবিক মুখ্যমন্ত্রী। আর যখন তিনি মুখ্যমন্ত্রীর পদ অলংকৃত করেন, তখন তিনি শুধু দলের নয়, বিরোধীদেরও মুখ্যমন্ত্রী!

সম্প্রতি, কোভিড আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। আজ, মঙ্গলবার সকালে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি পেয়েছেন দিলীপবাবু। তাঁর রাজনৈতিক অনুগামীরা জয়ধ্বনি দিতে দিতে সল্টলেকের বেসরকারি হাসপাতাল থেকে বাইক মিছিল করে নিউটাউনের বাড়ি পর্যন্ত দিলীপ ঘোষকে নিয়ে গিয়েছে।

কিন্তু এটা অনেকেই জানেন না, হাসপাতালে থাকাকালীন দিলীপ ঘোষকে ফোন করে স্বাস্থ্যের খোঁজ-খবর নিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কারণ, রাজনৈতিক শ্ত্রু হলেও মুখ্যমন্ত্রী হিসেবে তিনি দিলীপ ঘোষেরও মুখ্যমন্ত্রী। তাই নৈতিক দায় ও দায়িত্ব থেকে করোনা আক্রান্ত বিজেপি রাজ্য সভাপতির শারীরিক অবস্থার খবর নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

গতকাল, সোমবার সন্ধেয় দিলীপ ঘোষকে ফোন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তখন তিনি হাসপাতালে শয্যাতেই ছিলেন। দিলীপবাবুর স্বাস্থ্যের খোঁজ নেন মুখ্যমন্ত্রী। তিনি ফোনে দিলীপবাবুকে বলেছেন, ”হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর ডাক্তারের পরামর্শ মেনে চলুন। বাড়িতে বিশ্রাম নিন।”

জানা যাচ্ছে, মুখ্যমন্ত্রীর ফোন পেয়ে আপ্লুত দিলীপ ঘোষ। এমনকি, মুখ্যমন্ত্রীর পরামর্শে সম্মতিপ্রকাশ করে তাঁকে ধন্যবাদও জানান বিজেপি রাজ্য সভাপতি!

যে পশ্চিমবঙ্গের রাজনৈতিক সংস্কৃতি নিয়ে এত সমালোচনা হয়, সেখানে প্রধান বিরোধী রাজনৈতিক শক্তির সর্বোচ্চ নেতাকে শাসক দলের সর্বোচ্চ নেত্রী ফোন করার মাধ্যমে এটা প্রমাণ হয়, এ রাজ্যে রাজনৈতিক সৌজন্যে ভারতবর্ষের যে কোনও অঞ্চলের তুলনায় অনেক বেশি আন্তরিক!

আরও পড়ুন- করোনা ও অর্থনীতি নিয়ে অশোক ভট্টাচার্যের বই প্রকাশ করলেন সৌরভ

Previous articleকরোনা ও অর্থনীতি নিয়ে অশোক ভট্টাচার্যের বই প্রকাশ করলেন সৌরভ
Next articleদেশের ৬ রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন কেন্দ্র