পরিযায়ী শ্রমিকদের যন্ত্রণার জীবন তুলে ধরা মণ্ডপে আসছেন ‘ত্রাতা’ সোনু সুদ

লকডাউনে পরিযায়ী শ্রমিকদের যন্ত্রণার সঙ্গে নিজেকে জড়িয়ে নিয়েছিলেন বলিউড অভিনেতা সোনু সুদ। দেশ এবং দেশের বাইরে আটকে পড়া বহু মানুষকে তিনি নিজের খরচে এবং নিজের উদ্যোগে বাড়ি ফিরিয়েছিলেন। পরিযায়ী শ্রমিকদের দুর্দশার এখনও নিরসন হয়নি। সোনু এখনও নানা সামাজিক কাজ করে চলেছেন। পড়ুয়াদের স্বপ্ন গড়ে দিচ্ছেন পড়াশুনার সুযোগ করে দিয়ে।

সেই সোনু সুদ এ বছর কলকাতার প্রফুল্লকাননের এক মণ্ডপে আসার ইচ্ছা প্রকাশ করেছেন।

কেষ্টপুর প্রফুল্লকানন পশ্চিম অধিবাসীবৃন্দের মণ্ডপে এবার তুলে ধরা হয়েছে পরিযায়ী শ্রমিকদের লকডাউনের কাটান যন্ত্রণার জীবনের কাহিনী। একইসঙ্গে সোনু সুদকে সম্মান জানাতে প্রফুল্লকাননের থিম মেকার স্বপন চক্রবর্তী অভিনেতার একটি পূর্ণাবয়ব মূর্তি গড়েছেন। সেই খবরও পৌঁছে গিয়েছে সোনুর কাছে। তিনি নিজের ট্যুইটার এবং ফেসবুকে মণ্ডপের ছবি শেয়ার করেছেন। এ দিন কর্মকর্তাদের একটি ভিডিও বার্তা পাঠিয়েছেন অভিনেতা। কথাও বলেছেন প্রফুল্লকাননের কর্মকর্তাদের সঙ্গেও৷ এই পুজো কমিটির সম্পাদক রঞ্জিত চক্রবর্তী বলেছেন, “সোনু সুদ পরিযায়ী শ্রমিকদের কাছে ভগবানের দূত৷ তাই পরিযায়ীদের নিয়ে মণ্ডপ গড়া হবে, আর তাঁকে সম্মান জানান হবে না, এটা হতে পারে না। শিল্পী অভিনেতার মূর্তি গড়েছেন।” বুধবারই সোনু ফোন করেছিলেন ক্লাব কর্তাদের। রঞ্জিত চক্রবর্তী বলেন, “উনি আমাদের থিমের বিষয়ে জানতে পেরে আমাদের সঙ্গে ফোনে যোগাযোগ করেছিলেন। তাঁর সঙ্গে কথা হয়েছে। আমরা আপ্লুত।”

জানা গিয়েছে, সোনু সিনেমার শুটিং-এ ব্যস্ত। তবে শুটিং শেষ হয়ে গেলে তিনি সোজা কলকাতায় এসে প্রফুল্লকাননের মণ্ডপে আসার ইচ্ছা প্রকাশ করেছেন। যদিও সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি।

আরও পড়ুন:ষষ্ঠীর সকাল থেকেই আকাশের মুখ ভার, বৃষ্টিতেই শুরু দেবীর বোধন

Previous articleগুপ্তচরবৃত্তির অভিযোগে গ্রেফতার চিনা মহিলাকে জেরায় উঠে এল চাঞ্চল্যকর তথ্য
Next articleষষ্ঠীর সকালেই শহরের বুকে ভয়াবহ বাইক দুর্ঘটনা, আশঙ্কাজনক ২