ভূস্বর্গে ফের জঙ্গিদের গুলিতে খুন তিন বিজেপি নেতা, শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

ফের একবার নৃশংস জঙ্গি হামলার ঘটনা ঘটল উপত্যকার মাটিতে। এবার জঙ্গিদের গুলিতে খুন হলেন জম্মু-কাশ্মীরের ৩ বিজেপি নেতা। ঘটনাটি ঘটেছে কাশ্মীরের কুলগাম জেলায়। মৃত ৩ বিজেপি নেতার মধ্যে একজন বিজেপি যুব মোর্চার সাধারণ সম্পাদক ফিদা হোসেন। এবং বাকি দুই নিহত দলীয় কর্মীর নাম উমের হাজাম এবং উমের রশিদ বেগ। নৃশংস এই হত্যাকাণ্ডের পর, ঘটনার তীব্র নিন্দা করে শোক প্রকাশ করেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

প্রসঙ্গত উপত্যকায় দীর্ঘদিন ধরেই জঙ্গিদের টার্গেটে রয়েছেন একাধিক বিজেপি নেতা ও কর্মী। গত জুন মাস থেকে এখানে একাধিক জায়গায় বিজেপি নেতার ওপর হামলার ঘটনা ঘটেছে। জানা গেছে, এদিন জম্মু-কাশ্মীরের ওয়াই কে পোরা এলাকায় এই তিন জনের ওপর হামলা চালায় জঙ্গিরা। যে গাড়িতে এই তিনজন সওয়ার ছিলেন সেটিকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে জঙ্গিরা। গুলিতে ঘটনাস্থলেই মৃত্যু হয় ফিদা হোসেনের। বাকি দু’জনকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয়। এই হামলার কিছু পর গোটা ঘটনার দায় স্বীকার করেছে উপত্যকায় লস্কর-ই-তৈবার ছায়াসংগঠন ‘দ্য রেজিস্ট্যান্স ফ্রন্ট’ বা টিআরএফ। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো হুঁশিয়ারি দিয়ে সংগঠনের তরফে জানানো হয়েছে, সমাধি ক্ষেত্রেও এরপর দেহ রাখার জায়গা পাওয়া যাবে না।

পাশাপাশি এই হামলার তীব্র নিন্দা করে দেশের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী লেখেন, ‘জম্মু-কাশ্মীরে আমাদের তিন তরুণ কর্মী হত্যাকাণ্ডের ঘটনার তীব্র নিন্দা করছি আমি। যুব সম্প্রদায়ের প্রতিনিধি হিসেবে জম্মু-কাশ্মীরে ভীষণ ভাল কাজ করছিলেন এরা। আমি তাদের পরিবারকে সমবেদনা জানানোর পাশাপাশি তাদের আত্মার শান্তি কামনা করছি।’

আরও পড়ুন: আমি-আমি হল সর্বনাশের মূল: স্বামীজির বাণী উদ্ধৃত করে কাকে ইঙ্গিত শুভেন্দুর?

প্রধানমন্ত্রী পাশাপাশি এই ঘটনার নিন্দা করেছেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। একইসঙ্গে এই ঘটনার জন্য কেন্দ্রীয় সরকারকেই দায়ী করেছেন তিনি। এদিন টুইট করে তিনি লেখেন, ‘কুলগামে ৩ বিজেপি কর্মী হত্যার ঘটনায় আমি অত্যন্ত দুঃখিত। তাদের পরিবারকে সমবেদনা জানাই। কিন্তু দিনের শেষে এরা জম্মু কাশ্মীরেরই মানুষ। ভারত সরকারের ভুল নীতির বলি হতে হল এদেরকে।’এই হত্যাকাণ্ডের ঘটনায় শোক প্রকাশ করেছেন জম্মু-কাশ্মীরের ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আব্দুল্লাও।

Previous articleদ্বিতীয় ডায়ালিসিসও সফল, চিকিৎসায় সাড়া দিলেও সঙ্কট কাটেনি সৌমিত্রর
Next articleলক্ষ্মী পুজোয় মন্দা বাজার, নেই বিক্রি-বাটা, মাথায় হাত দোকানিদের