নির্বাচন পর্বেই বিহারে অভিযান আয়কর বিভাগের, বাজেয়াপ্ত বিপুল টাকা, গয়না

এবার বিহারের নির্বাচনী কার্যালয়ে অভিযান শুরু করেছে আয়কর বিভাগ। কখনও আরজেডি, কখনও কংগ্রেস, আবার কখনও বিজেপি বা জেডিইউ- র নির্বাচনী কার্যালয়ে হানা দিচ্ছেন আয়কর দফতরের আধিকারিকরা। অভিযান চালিয়ে ইতিমধ্যে কালো টাকা, গয়না উদ্ধার করেছেন তাঁরা।

আয়কর দফতর সূত্রে খবর, বিধানসভা নির্বাচনে বেআইনিভাবে কোটি কোটি টাকা মজুত ও লেনদেন চলছে সারা রাজ্যে। রাজ্যের প্রায় সব রাজনৈতিক দলই এর সঙ্গে জড়িত। নির্বাচন চলাকালীন অভিযান জারি থাকবে বলে জানিয়েছেন আয়কর দফতরের আধিকারিকরা। এদিকে ভোট শুরু হওয়ার আগে থেকেই ভোটারদের প্রলোভন দেখানোর অভিযোগ উঠেছিল বিজেপি, জেডিইউ, আরজেডি, কংগ্রেসের বিরুদ্ধে।

প্রসঙ্গত, ২৮ অক্টোবর বিহারের প্রথম দফা নির্বাচন হয়। আর ঠিক তার আগেই নেপাল থেকে ধরা পড়েন বিহারের বিজেপি নেতার ভাই। নেপাল অভিবাসন বিভাগ ও পুলিশের যৌথ অভিযানে কোটি টাকার বেশি গয়না ও টাকা সহ তাঁকে গ্রেফতার করা হয়। আয়কর দফতর সূত্রে খবর, পাটনা, গয়া,ভাগলপুর, পূর্ণিয়া, কাটিহারে অভিযান চালিয়ে কালো টাকা ও গয়না বাজেয়াপ্ত করা হয়েছে। নির্বাচন কমিশন কালো টাকার লেনদেন রুখতে বিশেষ সতর্কতা নিয়েছে। বিপুল পরিমাণ কালো টাকা নির্বাচনে ভোট কিনতে ব্যবহার করা হচ্ছে।

আরও পড়ুন-পুলওয়ামা হামলা নিয়ে নাম না করে বিরোধীদের কটাক্ষ মোদির

 

Previous articleমাঝরাতে ভূতের দাপাদাপি রায়গঞ্জের রাজপথে
Next articleশিলিগুড়িতে ৫ কেজি সোনা উদ্ধার, ধৃত ২