শিলিগুড়িতে বাড়ছে সংক্রমণ: অক্সিজেনের ঘাটতি মেটানোর আর্জি জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি অশোকের

শিলিগুড়ি শহর ও লাগোয়া এলাকায় ফের করোনা সংক্রমণের প্রকোপ বেড়ে গিয়েছে জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন এলাকার সিপিআইএম বিধায়ক তথা শিলিগুড়ি পুর কর্পোরেশনের প্রশাসক বোর্ডের চেয়ারম্যান অশোক ভট্টাচার্য। ওই চিঠিতে শিলিগুড়িতে চিকিৎসক, অক্সিজেনেরে ঘটাতি রয়েছে বলে জানিয়েছেন অশোকবাবু। তা পূরণ করার জন্য জরুরি ভিত্তিতে হস্তক্ষেপ করতে আর্জি জানিয়েছেন তিনি।

সোমবার দুপুরে অশোক ভট্টাচার্য জানান, শিলিগুড়ির দুটি বেসরকারি হাসপাতালে সরকারি উদ্যোগে কোভিড ১৯-রোগীদের চিকিৎসা চলছিল। অভিযোগ, কিছুদিন আগে সেই দুটি বেসরকারি হাসপাতাল থেকে প্রায় তুলে নিয়েছে রাজ্য। ফলে, এখন সেখানে চিকিৎসা করাতে গেলে বেশির ভাগদেরই বেসরকারি হাসপাতালের নির্ধারিত হারে খরচ করতে হচ্ছে। উপরন্তু, সরকারি হাসপাতালে অক্সিজেন, চিকিৎসকের অভাবও রয়েছে বলে অভিযোগ জানিয়েছেন তিনি।

মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়ে কোভিড সংক্রমণের ব্যাপারে তথ্যও দিয়েছেন বাম বিধায়ক। তিনি লিখেছেন, গত এক সপ্তাহের মধ্যে শিলিগুড়ির দুজন প্রাক্তন কাউন্সিলর তথা প্রশাসক বোর্ডের সদস্য করোনায় আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন। যাঁদের মধ্যে রয়েছেন প্রশাসক বোর্ডের অন্যতম তরুণ কাউন্সিলর জয় চক্রবর্তী। পুজোর পরেই শিলিগুড়ি শহরের দুজনের মৃত্যু হয়েছে করোনায় আক্রান্ত হয়ে। মৃতদের মধ্যে একজন পঞ্চাশোর্ধ্ব। তিনি রাজ্য পুর ইঞ্জিনিয়ারিং দফতরের কর্মী ছিলেন। এক সময়ে এসএফআইয়ের ছাত্র নেতাও ছিলেন।

এই ব্যাপারে শিলিগুড়ির অশোকবাবু জানান, পুজোর সময়ে সংক্রমণ কীভাবে কতটা ছড়িয়েছে তা বুঝতে আরও এক সপ্তাহ লাগতে পারে। কিন্তু, সংক্রমণ যে ফের বাড়ছে তা বোঝাই যাচ্ছে বলে তিনি জানান। সে জন্যই তিনি সরাসরি মুখ্যমন্ত্রীকে চিঠি লিখতে বাধ্য হয়েছেন বলেও জানিয়েছেন।

আরও পড়ুন-শহরে পরিবহনমন্ত্রী: মমতার সঙ্গেও কথা হয়, বুঝিয়ে দিলেন শুভেন্দু

Previous articleনির্বাচন কমিশনকে তীব্র ভর্ৎসনা সুপ্রিম কোর্টের, স্বস্তিতে কমল নাথ
Next articleবামেদের শ্রমজীবী ক্যান্টিনে ভেটকি মাছের পাতুরি