টাকা দিয়ে বিহারে ভোট কিনছে বিজেপি, ভিডিও প্রকাশ্যে এনে বিস্ফোরক আরজেডি

পুনরায় নীতীশ সরকার? নাকি তেজস্বী যাদব? কে বসবেন বিহারের মসনদে? গোটা দেশের নজর আপাতত আটকে রয়েছে সেখানেই। চলছে শেষদফা নির্বাচনী যজ্ঞ। এহেন পরিস্থিতির মাঝেই এদিন বিহার নির্বাচনকে কেন্দ্র করে বিজেপির বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলল তেজস্বী যাদবের দল আরজেডি। এক ভিডিও প্রকাশ্যে এনে তাদের তরফে অভিযোগ তোলা হয়েছে নগদ টাকা ছড়িয়ে বিহারে ভোট কেনার চেষ্টা করছে গেরুয়া শিবির।

বৃহস্পতিবার রাষ্ট্রীয় জনতা দলের টুইটার হ্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে এক যুবক ভোট দিতে যাওয়া ব্যক্তিদের হাতে টাকা গুঁজে দিচ্ছেন। এই ভিডিও প্রকাশ্যে আসার পর রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে বিহার রাজনীতিতে। আরজেডির তরফে সরাসরি অভিযোগ তোলা হয়েছে। টাকা দিয়ে ভোট কেনার চেষ্টা করছে বিজেপি। ভিডিওর পাশাপাশি তেজস্বী দলের তরফে লেখা হয়েছে, ‘এটা বিহার সাহেব, টাকা দিয়ে বিহারীদের আপনারা কিনতে পারবেন না। বিজেপি হেরে গিয়ে এবার সরাসরি টাকা বিলোতে শুরু করেছে।’ তবে আরজেডির এই অভিযোগের প্রেক্ষিতে বিজেপির তরফে কোনও মন্তব্য এখনও পর্যন্ত করা হয়নি।

আরও পড়ুন:মার্কিন প্রেসিডেন্টের চেয়ার থেকে মাত্র ৬ ভোট দূরে বাইডেন, পিছিয়ে পড়ছেন ট্রাম্প

উল্লেখ্য, গত মাসে ঠিক একই অভিযোগ উঠেছিল আরজেডির বিরুদ্ধে। যদিও তা ভোট কেনাকে কেন্দ্র করে নয়, নির্বাচনে টিকিট কেনার বিষয়টিকে কেন্দ্র করে। আরজেডি নেতা সঞ্জয় সিং এর গাড়ি থেকে উদ্ধার হয়েছিল ৭৪ লক্ষ টাকা। প্রেক্ষিতে বিহারের উপমুখ্যমন্ত্রী সুশীলকুমার মোদির অভিযোগ ছিল নির্বাচনের টিকিট কেনার জন্য এই টাকা রেখেছিলেন সঞ্জয় সিং। যদিও গাড়ির চালকের তরফে জানানো হয় গাড়িটি সঞ্জয় সিং-এর হলেও টাকা বাজেয়াপ্ত করার সময় তিনি সেখানে ছিলেন না।

Previous articleঅধীরের নিশানায় শাহ, বললেন ভোট এসেছে, তাই দরদ উথলে পড়ছে
Next articleবিহারে গঙ্গায় ভয়াবহ নৌকাডুবি, নিখোঁজ ২০ জন যাত্রী