ইতিহাস গড়ে পঞ্চমবার আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স

দিল্লি ক্যাপিটালস – ১৫৬/৭
মুম্বই ইন্ডিয়ান্স – ১৫৭/৫

৫ উইকেটে জয়ী মুম্বই ইন্ডিয়ান্স

মরু শহরে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে পঞ্চমবারের জন্য আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স৷ মুম্বইয়ের পাঁচবার আইপিএল খেতাব জয়ের পেছনে অন্যতম কৃতিত্ব রোহিত শর্মার৷ তাঁর একার ব্যাটেই ‘দিল্লি জয়।’

এ যেন এক অন্য রোহিত। পরিসংখ্যানকে পিছনে ফেলে ফাইনালে অধিনায়কোচিত ইনিংস উপহার দিলেন রোহিত। চোট, অস্ট্রেলিয়া সিরিজে প্রথমদিকে দলে নাম না থাকা–সমস্ত কিছুর জবাব যেন এদিনই দিয়ে দিলেন। সঙ্গে যোগ্য সঙ্গত ডি-কক, সূর্যকুমারদের। ব্যাটে-বলে দুরন্ত পারফরম্যান্সের সুবাদে দিল্লি জয় করে পঞ্চমবারের মত আইপিএলের ট্রফি ঘরে তুলল মুম্বই।

দুবাইয়ে ফাইনালের ম্যাচে টস জেতেন দিল্লি অধিনায়ক শ্রেয়স আইয়ার। কিন্তু টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। এটাই মনে হয় শ্রেয়সের সবচেয়ে বড় ভূল। কারণ শুরুতেই বোল্টের দাপটে ফিরে আসে কোয়ালিফায়ার ওয়ানের স্মৃতি। সেদিন শূন্য রানেই তিন উইকেট পড়ে গিয়েছিল দিল্লির। আর এদিন প্রথম বলেই আবার আউট হন গত ম্যাচের নায়ক মার্কাস স্টইনিস। দু’‌ওভার পর ২ রান করে আউট হন আজিঙ্ক রাহানেও। আর দু’‌জনেই আউট করেন বোল্ট। অন্যদিকে, ১৫ রান করে বোল্ড হন ধাওয়ানও। এরপর ম্যাচের হাল ধরেন অধিনায়ক আইয়ার এবং পন্থ জুটি। দিল্লি অধিনায়ক ৫০ বলে ৬৫ রান করে অপরাজিত থাকেন। পন্থ করেন ৩৮ বলে ৫৬। পন্থ-আইয়ার জুটিকে ভরসা করে দিল্লি ৭ উইকেটে ১৫৬ রান তোলে। বল হাতে আগুন ঝরান বোল্ট। তিনি নেন ৩ উইকেট। কাল্টাল নাইল নেন ২ উইকেট।

আরও পড়ুন- তপসিয়া অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেবে রাজ্য, ঘটনাস্থলে দাঁড়িয়ে ঘোষণা মুখ্যমন্ত্রীর

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই মারমুখী মেজাজে ব্যাট করতে থাকেন রোহিত–ডি’‌কক। ডি’‌কক ২০ রান করে আউট হলেও উলটোদিকে নিজস্ব ঢংয়ে ব্যাট করতে থাকেন রোহিত। তবে তাঁর সঙ্গে ভুল বোঝাবুঝিতেই ১৯ রানে রানআউট হন সূর্যকুমার। এরপর ইশানকে সঙ্গে নিয়ে রান তাড়া করতে থাকেন রোহিত। শেষে ৬৮ রানে যখন আউট হন ম্যাচ তখন মুম্বইয়ের পকেটে। ৫১ বলে এই রান করেন হিটম্যান। মারেন ৫টি চার ও ৪টি ছয়। শেষপর্যন্ত ইশান এবং হার্দিক–পোলার্ডরা মিলে মুম্বইকে ৮ বল বাকি থাকতেই জয় এনে দেয়।

Previous articleপিছিয়ে থেকেও শেষ ল্যাপে বাজিমাত, জিতে গেলেন লালু-পুত্র!
Next article‘যে কোনও সময় জীবন সংশয়ের আশঙ্কা করছি’, জয়নগরের পুর- প্রশাসকের পোস্ট ঘিরে চাঞ্চল্য