অসমের মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার বিরুদ্ধে সাম্প্রদায়িক উসকানির দায়ে মামলা

এবার সাম্প্রদায়িক বৈরিতা তৈরি করার চক্রান্তের অভিযোগ উঠল অসমের শীর্ষস্থানীয় বিজেপি নেতা তথা মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার বিরুদ্ধে।
এর পরই সাম্প্রদায়িক বৈষম্যে উসকানি দেওয়ার দায়ে মামলা রুজু হয়েছে তাঁর বিরুদ্ধে ৷

AIUDF সভাপতি বদরুদ্দিন আজমলের সমর্থকদের বিরুদ্ধে শিলচর বিমানবন্দরে  ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দেওয়ার অভিযোগ তুলেছিলেন হিমন্ত ও রাজ্যের অন্যান্য বিজেপি নেতারা। এর পরই মিথ্যা ভাষণের মাধ্যমে সাম্প্রদায়িক বৈরিতা জাগিয়ে তোলার অভিযোগ উঠেছে অসমের মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার বিরুদ্ধে। সোমবার গুয়াহাটির ভাঙাগড় থানায় মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে কংগ্রেস।

গত ৫ নভেম্বর AIUDF সভাপতি বদরুদ্দিন আজমলের সমর্থকদের বিরুদ্ধে তোপ দেগে বিশ্ব শর্মা ও অসমের অন্যান্য বিজেপি নেতারা অভিযোগ তোলেন, শিলচর বিমানবন্দরে  ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দেওয়া হয়েছে। সঙ্গে সঙ্গে সেই অভিযোগ সরাসরি অস্বীকার করেছেন বিরোধী দলের সদস্যরা। তাঁদের পাল্টা দাবি, সমর্থকরা ‘আজিজ খান জিন্দাবাদ’ স্লোগান দিয়েছিলেন, যা উদ্দেশ্যপ্রণোদিত বিকৃত করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ ও ৫১১ ধারায় একটি মামলা দায়ের হয়েছে। এই দুই ধারা ছাড়াও মামলায় উদ্ধৃত করা হয়েছে তথ্য প্রযুক্তি আইনের ৬৭ ধারা। বিরোধীদের দাবি, স্পর্শকাতর তথা সংবেদনশীল বরাক উপত্যকার করিমগঞ্জ দক্ষিণ কেন্দ্রের AIUDF বিধায়ক আজিজ আহমেদ খান, লোকসভার সাংসদ বদরুদ্দিন আজমলের সঙ্গে শিলচর বিমানবন্দরে পৌঁছানোর পর বিমানবন্দরে আজমলের সমর্থকরা আজিজ খানের নামে স্লোগান দেন। এর পরেই ফেসবুকে হিমন্ত বিশ্ব শর্মা মন্তব্য করেন, “এই সমস্ত রাষ্ট্রবিরোধী মৌলবাদীদের হঠকারিতা দেখুন। সাংসদ বদরুদ্দিন আজমলকে স্বাগত জানাতে গিয়ে ওরা পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দিচ্ছে। এর থেকেই কংগ্রেসের স্বরূপ প্রকাশ পাচ্ছে, নিজেদের স্বার্থসিদ্ধিতে যারা এই সব দুষ্কৃতীর সঙ্গে গাঁটছড়া বেঁধেছে। দাঁত-নখ নিয়ে ওদের বিরুদ্ধে লড়াই করব, জয় হিন্দ।”

এদিকে হিমন্ত বিশ্ব শর্মা ওই বিতর্কিত ভিডিও শেয়ার করার পরের দিন ফেসবুক জানিয়ে দিয়েছে, “নিরপেক্ষ সত্যসন্ধানীরা জানিয়েছেন, এই তথ্য ভিত্তিহীন।” একই সঙ্গে শর্মার পোস্ট করা ভিডিওটির অটো-প্লে অপশন ব্লক করে ফেসবুক কর্তৃপক্ষ।

হিমন্ত বিশ্ব শর্মা বিরুদ্ধে অভিযোগ এনে প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক রঞ্জন বোরা দাবি করেছেন, সাম্প্রদায়িক বৈষম্যমূলক মন্তব্য করার অভ্যাস হিমন্তের বরাবরের। শিলচর বিমানবন্দরের ঘটনাও তারই জেরে বিকৃত করা হয়েছে৷

আরও পড়ুন:অর্ণবের জামিন: সুপ্রিম কোর্টে প্রশ্নের মুখে মহারাষ্ট্র সরকার, জামিন মিলবে, জল্পনা তুঙ্গে

Previous articleপথে প্রসব: মা ও সদ্যোজাতকে গ্রিন করিডোর করে হাসপাতাল পৌঁছলেন অ্যাডিশনাল ওসি
Next articleবাইডেনের ভারতযোগ প্রকাশ্যে, শীতের মরশুমে নাগপুর আসতেন তাঁর পরিজনেরা