পথে প্রসব: মা ও সদ্যোজাতকে গ্রিন করিডোর করে হাসপাতাল পৌঁছলেন অ্যাডিশনাল ওসি

ফের পুলিশের মানবিক মুখ। সদ্য প্রসূতি ও সদ্যোজাতের দাঁড়ালেন পুলিশ আধিকারিক। ঘড়ির কাঁটা বেলা সাড়ে ১২টা পেরিয়েছে। সে সময় রাউন্ডে ছিলেন তিলজলা ট্রাফিক গার্ডের অ্যাডিশনাল ওসি সৌভিক চক্রবর্তী। হঠাৎ রাস্তায় এক জায়গায় জটলা দেখে এগিয়ে যান তিনি। দেখেন রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন এক মহিলা। পাশে সদ্যোজাত সন্তান। সঙ্গে রয়েছেন ওই মহিলার এক আত্মীয়া; সবাই বিহ্বল।

জানা যায়, চিত্তরঞ্জন ন্যাশানাল মেডিক্যাল কলেজ থেকে রক্তপরীক্ষা করিয়ে বাড়ি ফিরছিলেন মনোহরা বিবি নামে অন্তঃস্বত্ত্বা ওই মহিলা ঘটকপুকুরে বাড়ি ফেরার বাসে উঠতেই হঠাতই প্রসব যন্ত্রণা শুরু। মনোহরা বিবির সঙ্গে ছিলেন তাঁর দিদি। বাসন্তীর পশ্চিম চৌবাগা মোড়ে বাস থেকে নেমে যেতে বাধ্য হন তাঁরা।রাস্তাতেই পুত্রসন্তানের জন্ম দেন মনোহরা।

বিষয়টি নজরে আসতেই এক মূহূর্ত সময় নষ্ট করেননি সৌভিক চক্রবর্তী। লালবাজারে যোগাযোগ করেন তিনি। কার্যত গ্রিন করিডোর করে হাসপাতালে পৌঁছে দেওয়া হয় মা ও তাঁর সন্তানকে। সৌভিক চক্রবর্তী জানান, পাইলট কারে গ্রিন করিডোরে চিত্তরঞ্জন হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করা হয় মা ও সন্তানকে। এই ঘটনায় পুলিশ আধিকারিককে অকুণ্ঠ ধন্যবাদ জানিয়েছে মনোহরা বিবির পরিবার।

আরও পড়ুন:লোকাল ট্রেনের যাত্রা শুরু: কড়া চ্যালেঞ্জের মোকাবিলায় রেল-রাজ্য

Previous articleঅর্ণবের জামিন: সুপ্রিম কোর্টে প্রশ্নের মুখে মহারাষ্ট্র সরকার, জামিন মিলবে, জল্পনা তুঙ্গে
Next articleঅসমের মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার বিরুদ্ধে সাম্প্রদায়িক উসকানির দায়ে মামলা