কোনও সুরক্ষা বলয় ছাড়াই জৌলুসহীন আইএফএ শিল্ড! হেলদোল নেই কর্তাদের

মহামারির আবহেও এবারের আইএফএ শিল্ডে থাকছে না কোনও জৈব সুরক্ষা বলয়। কোনও সতর্কতামূলক ব্যবস্থা ছাড়াই মাঠে নামতে হবে অংশগ্রহণকারী দলগুলিকে। এটিকে- মোহনবাগান ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে যে আইএফএ শিল্ডে তারা অংশ নিচ্ছে না। কারণ হিসেবে আইএসএল খেলার কথা উল্লেখ করেছে তারা। অন্যদিকে ইস্টবেঙ্গলের আইএফএ শিল্ডে খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে । এখনও পর্যন্ত স্পষ্ট নয় যে আদৌ লাল হলুদ শিবির আইএফএ শিল্ড খেলবে কিনা। যদি না খেলে সে ক্ষেত্রে কালীঘাট আইএফএ শিল্ডে অংশ নেবে বলে জানিয়েছেন আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়।
এই পরিস্থিতিতেই
আইএফএ শিল্ডের গ্রুপ বিন্যাস এবং ক্রীড়াসূচি বুধবার প্রকাশ করবে বাংলার ফুটবল নিয়ামক সংস্থা।
কিন্তু প্রশ্ন উঠেছে কেন আইএফএ শিল্ডের মতো একটি শতাব্দী প্রাচীন ঐতিহ্যবাহী টুর্নামেন্টে এই পরিস্থিতিতেও কোনও সুরক্ষা বলয় থাকছে না কেন, তা নিয়ে রীতিমতো প্রশ্ন উঠতে শুরু করেছে । যদিও এই প্রশ্ন এড়িয়ে গিয়েছেন আইএফএ কর্তারা । বরং তাদের পাল্টা যুক্তি, ‘‍‘আই লিগের চারটি দল হোটেলেই থাকছে। স্থানীয় দলগুলোর ফুটবলারেরা আসবে বাড়ি থেকে। শিল্ড শুরুর আগে সকলের করোনা-পরীক্ষা হবে। খেলা চলাকালীনও পাঁচ দিন অন্তর পরীক্ষা হবে। তা হলে সুরক্ষা বলয় নেই কী ভাবে?’’
এমনকি গাড়িও জীবাণুমুক্ত রাখা হবে বলে তাঁরা জানিয়েছেন। বল বয়দের মাঠে ছয় ফুট দূরত্বে বসতে দেওয়া হবে। আসলে আইএফএ শিল্ডে অংশ নেওয়া নিয়ে কলকাতার দুই প্রধানের কোনও যুক্তি মানতে নারাজ আইএফএ কর্তারা। যার ফলে এবারের আইএফএ শিল্ড রীতিমতো জৌলুসহীন হতে চলেছে। আসলে আইএফএ রয়েছে আইএফএ-তেই।

 

Previous articleশহিদ সুবোধ ঘোষের অন্ত্যেষ্টিতে বিজেপি সাংসদকে ঢুকতে বাধার অভিযোগ, ক্ষোভপ্রকাশ রাজ্যপালের
Next articleদিদির ফোন না পেয়ে ‘অভিমানী’ মিহির, ফেসবুকে লিখলেন ২৪৯ শব্দ