দিদির ফোন না পেয়ে ‘অভিমানী’ মিহির, ফেসবুকে লিখলেন ২৪৯ শব্দ

কিশোর সাহা

৪২ দিন ধরে ‘দিদি’র ফোনের অপেক্ষায় থেকে কোনও সাড়াশব্দ না পেয়ে ফেসবুকে ২৪৯ শব্দের ‘অভিমানী’ পোস্ট দিলেন তৃণমূলের কোচবিহার দক্ষিণের বিধায়ক মিহির গোস্বামী। মঙ্গলবার সকালে সেই পোস্ট দিয়ে মিহির নিজের কাছে ফেসবুকের বন্ধুদের কাছে প্রশ্ন তুলেছেন এবং ‘আমার নেত্রী’ বলে মমতা বন্দ্যোপাধ্যায়কে সম্বোধন করে লিখেছেন, “আমার দল আমার নেত্রীর হাতে আর নেই, অর্থাৎ এই দল আর আমার নয়, হতে পারে না”। এর পরে তিনি প্রশ্ন তুলেছেন, তাই এই দলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করাই স্বাভাবিক নয় কি?

ছ-সপ্তাহ আগে মিহিরবাবু দলের কোচবিহার জেলার যাবতীয় সাংগঠনিক পদ থেকে অব্যাহতি নেন। তার পর থেকেই তিনি কোন দলে যোগ দেবেন তা নিয়ে নানা স্তরে আলোচনা চলছে। মিহিরবাবু প্রকারান্তরে তৃণমূল ছাড়ার কথা ঘোষণা করলেও দিদি তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের ফোনের জন্য বসেছিলেন তা এবার স্পষ্ট করে দিলেন। সেই ফোন আসেনি বলে মিহির গোস্বামী ভীষণ অভিমান হয়েছে তা ফেসবুকের দীর্ঘ পোস্টে স্পষ্ট করে দিয়েছেন।

বিচ্ছিন্ন থাকার সময়ে সব দলের কাছে থেকেই যে ফোন পেয়েছেন তাও জানিয়েছেন বিক্ষুব্ধ নেতা। কেউ যে অফার দিয়েছেন, কেউ পরামর্শ আবার কেউ বা শুধুই ভালবাসা দিয়েছেন বলে লিখেছেন তিনি। কলকাতা থেকে সতীর্থের ফোন পেয়েছেন। ফোন গিয়েছে বাংলার বাইরে থেকেও। অথচ তিনি যাঁর লোক হিসেবে দলে পরিচিত সেই দিদির কাছ থেকে কোনও ফোন বা বরখাস্তনামা, বহিস্কারের নির্দেশ কিছুই পাননি বলে পোস্টে লিখেছেন মিহিরবাবু।

কদিন আগে প্রায় দল ছাড়ার বার্তা দিয়েছেন মিহিরবাবু। অথচ আজকের পোস্টে কোচবিহার দক্ষিণের সেই বিধায়ক লিখেছেন, ‘আমার দল’, ‘আমার নেত্রী’, এমন সব শব্দবন্ধ। একবার ফোন পেলেই ফের মিহির গোস্বামী কী করবেন তা নিয়েই এখন রাজনৈতিক মহলে জোর চর্চা।

আরও পড়ুন:শহিদ সুবোধ ঘোষের অন্ত্যেষ্টিতে বিজেপি সাংসদকে ঢুকতে বাধার অভিযোগ, ক্ষোভপ্রকাশ রাজ্যপালের

Previous articleকোনও সুরক্ষা বলয় ছাড়াই জৌলুসহীন আইএফএ শিল্ড! হেলদোল নেই কর্তাদের
Next articleযোগীর রাজ্যে সন্তান লাভের আশায় ৭ বছরের মেয়েকে খুন, বের করে নেওয়া হল যকৃত