নেতৃত্বের উপর আস্থা নেই, সিপিএম ছেড়ে বিজেপিতে কাউন্সিলর রিঙ্কু! যাদবপুরে প্রার্থী?

ফের সিপিএম ভেঙে বিজেপিতে যোগদান। এবার দলবদলে বড়সড় চমক। আজ, মঙ্গলবার রাজ্য ও কেন্দ্রের শীর্ষ নেতৃত্বের উপস্থিতিতে গেরুয়া শিবিরে যোগ দিলেন বামেদের জনপ্রিয় কাউন্সিলর রিঙ্কু নস্কর। যা একুশের বিধানসভা নির্বাচনের আগে খুব তাৎপর্যপূর্ণ। জয় শ্রীরাম ধ্বনি দিয়ে তাঁর সঙ্গে বিজেপিতে যোগ দিলেন সিপিএমের আরও অনেক কর্মী-সমর্থক। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ রিঙ্কুর হাতে দলীয় পতাকা তুলে দেন।

আরও পড়ুন : বঙ্গের ভোটে দিল্লি-নাগপুরের অবাঙালি নেতাদের উপর আস্থা বিজেপির, কী তাঁদের পরিচয়?

কলকাতার পুরসভার ১০২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রিঙ্কু নস্কর দলবদল নিয়েই রিঙ্কু নস্কর বিজেপিতে যোগ দেবেন বলে আগেই দাবি করেছিল গেরুয়া শিবির। তাহলে কি রাজনীতিতে নীতি-আদর্শ বলে কিছু নেই? বামেদের ভোটে কাউন্সিলর হয়ে বিজেপিতে যোগদান প্রসঙ্গে এখন বিশ্ববাংলা সংবাদের মুখোমুখি হয়ে রিঙ্কু বলেন, “এখন আর কেউ নীতি-আদর্শ নিয়ে চলে না। তাহলে কংগ্রেসের সঙ্গে সিপিএমের জোট হত না। দল ছাড়ার ব্যাপারে কর্মী-সমর্থকদের সঙ্গে কথা বলেই সিদ্ধান্ত নিয়েছি। এই মুহূর্তে বিজেপি একমাত্র তৃণমূলকে হারাতে পারে। নরেন্দ্র মোদির নেতৃত্বে বাংলায় পরিবর্তন আসবে।”

এরপরই সিপিএম নেতাদের একহাত দিয়ে রিঙ্কুদেবী বলেন, “সিপিএমে এখন কোনও নেতৃত্ব নেই। যাদের উপর ভরসা করে রাজনীতির লড়াইয়ের ময়দানে নামা যায়। নীতি-আদর্শ
বলেও কিছু নেই। আগামী দিনে সিপিএম ছেড়ে আরও নেতা-কর্মীরা বিজেপিতে যোগ দেবেন। শুধু সময়ের অপেক্ষা।”

একুশের বিধানসভা নির্বাচনে আপনি কি যাদবপুর কেন্দ্র থেকে দাঁড়াচ্ছেন? এই প্রশ্নে মুচকি হাসি দিয়ে অনেক কিছুরই ইঙ্গিত দিলেন রিঙ্কু নস্কর!

আরও পড়ুন : যাদবপুর কেন্দ্রে তৃণমূলের প্রার্থী সৌমিত্র-কন্যা পৌলমী?

প্রসঙ্গত, রিঙ্কুদেবী যে বিজেপিতে যোগ দেবেন, সেটা অনেক আগেই বোঝা গিয়েছিল। তাঁর স্বামী মানস মুখোপাধ্যায় একসময় নকশাল আন্দোলনের নেতা ছিলেন। তিনি আগেই বিজেপিতে যোগ দেন। ফলে রিঙ্কুর শিবিরে নাম লেখানো ছিল শুধু সময়ের অপেক্ষা।

Previous articleবিদেশে অপরাধ, ২১৯ জন দেশবাসীকে অব্যাহতির পর কারামুক্তি
Next articleকোচবিহারে মর্নিং ওয়াকে জনসংযোগ চলছে অভিজিৎ দে ভৌমিকের