গল ব্লাডারে স্টোনেই কাবু বিনয়: খোঁজ নিয়েছেন মুখ্যমন্ত্রী, উত্তরবঙ্গে থেকেও বার্তা নেই রাজ্যপালের!

- কিশোর সাহা

বিনয় তামাংয়ের পেট ব্যাথার মূল কারণ হল গল ব্লাডারে স্টোন। বেসরকারি হাসপাতালের চিকিৎসায় তা ধরা পড়েছে। সেই মতো চিকিৎসা শুরু হওয়ায় কিছুটা সুস্থ তিনি। ইতিমধ্যেই তাঁর আরোগ্য কামনা করে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বার্তা পাঠিয়েছেন। যাতে দ্রুত সুস্থ করে তোলা যায় সেই মতো পদক্ষেপের নির্দেশও দিয়েছেন তিনি। অখিল ভারতীয় গোর্খা লিগের প্রতিনিধিরা গিয়ে দেখা করে সুস্থতা কামনা করেছেন। জিএনএলএফের তরফেও খবরাখবর নিয়ে বার্তা পাঠানো হয়েছে। এমনকী, বিমল গুরুংও তাঁর অনুগামীদের মাধ্যমে তাঁর একদা ঘনিষ্ঠ বিনয়ের সুস্থতা কামনা করেছেন। অথচ উত্তরবঙ্গ সফরে গিয়ে দার্জিলিঙের রাজভবনে থাকলেও এখনও বিনয় তামাংকে দেখতে যাওয়া তো দূর কোনও বার্তাও পাঠাননি রাজ্যপাল জগদীপ ধনকড়। এ নিয়ে পাহাড়ের নানা মহলে আলোচনা শুরু হয়েছে।

আরও পড়ুন : “হিন্দি ভাষীদের ভোটের দরকার, তার জন্যই ছটপুজো”, রাজ্য সরকারকে খোঁচা দিলীপের

যদিও দার্জিলিঙের রাজভবন সূত্রে খবর, রাজ্যপাল জগদীপ ধনখড় এই মুহূর্তে মুর্শিদাবাদ সফরে রয়েছেন। তিনি ফিরলেই হয়তো বিনয় তামাংয়ের ব্যাপারে খবরাখবর নেবেন। কিন্তু রাজ্যপাল যেখানেই থাকুন, যেহেতু তিনি উত্তরবঙ্গে এক মাস থেকে স্থানীয় নানা ব্যাপার খবরাখবর নেবেন বলে প্রথমে জানিয়েছেন, তাই বিনয়ের সুস্থতার ব্যাপারে বার্তা পাঠাবেন বলে অনেকে আশা করেছিলেন। জিটিএ-এর তথ্য দফতরের মুখপাত্র সুরজ শর্মা জানান, অনেক দলই বিনয়ের সুস্থতা কামনা করে বার্তা পাঠিয়েছে, এমনকী হাসপাতালে প্রতিনিধিও পাঠিয়েছেন অনেকে মোর্চা বিরোধী দল। কিন্তু রাজ্যপালের তরফে কোনও বার্তা তাঁরা পাননি।

এই ব্যাপারে পাহাড়ের কয়েকজন রাজনৈতিক পর্যবেক্ষক জানান, রাজ্যপাল আলিপুরদুয়ারের দলসিংপাড়ায় বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কনভয়ে হামলার খবরের পরে কোচবিহারে গিয়ে তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। তা হলে মুর্শিদাবাদে থাকলেও দার্জিলিঙের গোর্খাল্যান্ড টেরিয়োরায়ল অ্যাডমিনিসস্ট্রেশনের প্রাক্তন কেয়ারটেকার চেয়ারম্যানের আরোগ্য কমনা করতে পারেননি কেন সেটাই তাঁদের প্রশ্ন। পাহাড়ের বিজেপি বিরোধী মনোভাবাপন্ন কয়েকজন নেতানেত্রীর দাবি, আসলে রাজ্যপাল য়ে একটি নির্দিষ্ট দলের জন্যই সব কিছু করতে চান সেটাই হয়তো এবার আরও স্পষ্ট হল।

আরও পড়ুন : বিধানসভা ভোটে কেন্দ্রীয় বাহিনী চায় সিইও-দফতর, চিঠি গেল দিল্লি

অবশ্য দার্জিলিঙের রাজভবনের একটি সূত্র দাবি করেছে, রাজ্যপাল বিনয় তামাংয়ের স্বাস্থ্যের ব্যাপারে খবরাখবর রাখছেন। তিনি শীঘ্রই তাঁর তরফে সরকারি ভাবে বার্তা দেবেন।

গত বুধবার বিনয় অসুস্থ হন। তাঁকে প্রথমে দার্জিলিং জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে শিলিগুড়ির মাটিগাড়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানেই তাঁর গল ব্লাডারে স্টোন ধরা পড়ে। তৃণমূলের পাহাড়ের নেতা বিন্নি শর্মা জানান, খোদ মুখ্যমন্ত্রী বিষয়টি তদারকি করছেন। তিনি জানান, গল ব্লাডারে স্টোনের জন্য অপারেশন কবে হতে পারে তা চিকিৎসকরাই সিদ্ধান্ত নেবেন।

Previous articleমানবদেহে ৯৫ শতাংশ কার্যকরী, আগামী বছরেই আসবে টিকা, দাবি ফাইজারের
Next articleআগামী বছরের শুরুতেই ভারতে কোভিড ভ্যাকসিন: আশার বাণী কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর