আজ ভবানীপুর-কালীঘাটে নাড্ডা, কাল ডায়মন্ড হারবারে

সফরসূচি একদিন পিছিয়ে আজ, বুধবার ফের রাজ্য সফরে আসছেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নাড্ডা।

এবার নাড্ডার দু’দিনের বঙ্গ সফর বেশ তাৎপর্যপূর্ণ। আজ, প্রথমদিন তিনি যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এলাকায়। তৃণমূল নেত্রীর বিধানসভা এলাকায় বিজেপির “গৃহসম্পর্ক অভিযান”-এ যোগ ডেভেন নাড্ডা।

এদিন বেলা ১২টা নাগাদ কলকাতা বিমানবন্দরে নামবেন নাড্ডা। সেখান থেকে সড়ক পথে বিজেপির হেস্টিংস অফিসে পৌঁছাবেন। বিধানসভা ভোটকে সামনে রেখে দলীয় নির্বাচনী কার্যালয়ের উদ্বোধন করবেন নাড্ডা। পাশাপাশি, ভার্চুয়ালি আরও ৯টি জেলা অফিসের সূচনা করবেন বিজেপি সভাপতি। তারপর মুখ্যমন্ত্রীর ভবানীপুরের পাড়ার যাবেন তিনি। সেই কর্মসূচিতে বাড়ি বাড়ি ঘুরবেন বিজেপি সভাপতি। নিজের মুখে রাজ্য সরকারের অপশাসন এবং কেন্দ্রীয় সরকারের সাফল্য কথা শোনাবেন মুখ্যমন্ত্রীর এলাকাবাসীদের।

এরপর বিকেলে কালীঘাট মন্দিরে পুজো দেবেন নাড্ডা। সেখান থেকে হো চি মিন সরণীর এক প্রেক্ষাগৃহে যাবেন। কিছু বস্তিবাসীর সঙ্গে বৈঠক করবেন। প্রান্তিক শ্রেণীর এই মানুষদের সমস্যার কথা শুনবেন। শেষে দলের নির্বাচনী কমিটির সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক করবেন।

পরের দিন বৃহস্পতিবার তিনটি সাংগঠনিক জেলার নেতৃত্বকে নিয়ে দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ডহারবারে বৈঠক করতে চলেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। তাৎপর্যপূর্ণ বিষয় হল, এই বৈঠকের পর জেলার মৎস্যজীবীদের নিয়েও আলোচনায় বসতে চলেছেন তিনি। বিজেপি সূত্রের খবর, অন্তত ১০০ জন মৎস্যজীবী এই আলোচনায় যোগ দিতে পারেন।

আরও পড়ুন:নতুন প্রকল্পের মাধ্যমে কৃষকদের কাছ থেকে সরাসরি ধান কিনবে রাজ্য

এছাড়া বারুইপুর পূর্ব, ডায়মন্ডহারবার এবং মথুরাপুর সাংগঠনিক জেলার মধ্যে যেসব কর্মী শাসক দলের হাতে আক্রান্ত হয়েছেন, তাঁদের একটা অংশের সঙ্গেও বৈঠক করবেন। আসন্ন ভোটে এই কর্মীদের মনোবল চাঙ্গা করতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানাচ্ছে বিজেপি নেতৃত্ব।

তবে এবারের সভায় নাড্ডা ভবানীপুর ও ডায়মন্ড হারবারকে কেন বেছে নিলেন, তা নিয়ে রাজনৈতিক মহলে জোর চর্চা শুরু হয়েছে।

Previous articleকলকাতায় প্রথম কোভ্যাকসিন নিয়ে দিব্যি সুস্থ আছেন বিপ্লব
Next articleকুয়াশার চাদরে ঢেকেছে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকা, ট্রেন ও বিমান পরিষেবায় বিঘ্ন