“জয় বাংলা”, অশোকনগরে গ্যাস উৎপাদন কেন্দ্রের উদ্বোধনে বিজেপি মন্ত্রীর মুখে এই স্লোগান

তৃণমূলের (TMC) স্লোগান বিজেপির (BJP) মন্ত্রীর মুখে। বললেন ‘জয় বাংলা’। কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান (petroleum Minister Dharmendra Pradhan) তেল ও গ্যাস উৎপাদন কেন্দ্রের সূচনা করতে এসে এমন স্লোগানই দেন। বলেন,” আমরা একদিকে যেমন সোনার বাংলা গড়ব পাশাপাশি জয় বাংলা স্লোগানও তুলব।”

রবিবার সকালে উত্তর ২৪ পরগনার অশোকনগরে দেশের অষ্টম তেল ও গ্যাস উৎপাদন কেন্দ্রের সূচনা করেন ধর্মেন্দ্র। পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের কথায়, “প্রধানমন্ত্রীর ইচ্ছাশক্তির বলে দেশ অনেক বেশি আত্মনির্ভর হচ্ছে। পূর্ব ভারতে আরও বেশি সাফল্য মিলছে। আমরা একদিকে যেমন সোনার বাংলা গড়ব পাশাপাশি জয় বাংলা স্লোগানও তুলব।”

২০১৮ সালে ONGC অশোকনগরের বাইগাছিতে খনিজ তেল ও প্রাকৃতিক গ্যাসের সন্ধান পায়। জমি অধিগ্রহণে প্রথম দিকে কিছুটা সমস্যা হলেও রাজ্য সরকারের হস্তক্ষেপের তা মিটে যায়। এদিন ধর্মেন্দ্র আরও বলেন, “খনিজ তেল ও প্রাকৃতিক গ্যাস উত্তোলন কেন্দ্র হওয়া মানে স্থানীয় অর্থনীতির উন্নতি হওয়া। বাংলার উন্নতি হওয়া। এখান থেকে উত্তোলিত তেল ট্যাঙ্কারে করে হলদিয়া শোধনাগারে যাবে। বাড়বে স্থানীয়দের কর্মসংস্থান। আমাদের সোনার বাংলা গড়ার স্বপ্নপূরণ হবে। এখনো পর্যন্ত বাইগাছি প্রকল্পে তিন হাজার কোটিরও বেশি টাকা লগ্নি করেছে ওএনজিসি। ভবিষ্যতে লগ্নি আরও বাড়বে।”

কিন্তু কথা হচ্ছে ‘জয় হিন্দ’ এবং ‘জয় বাংলা’ স্লোগান দিতে শোনা যায় তৃণমূলের নেতা-নেত্রীদের। ২১ বছরের সম্পর্ক চুকিয়ে শনিবার মেদিনীপুরে বিজেপিতে যোগ দিয়ে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) তৃণমূলের ‘জয় হিন্দ’ স্লোগান দেন। আর রবিবার কেন্দ্রের বিজেপি মন্ত্রীর মুখে এদিন শোনা গেল ‘জয় বাংলা’ স্লোগান। তবে কি বিজেপির স্লোগানের স্টক খালি?

উল্লেখ্য, গত ৭০ বছর ধরে দেশের বিভিন্ন প্রান্তে খনিজ তেল এবং গ্যাসের সন্ধান করছে ONGC। উত্তর ২৪ পরগনায় খনিজ তেল এবং গ্যাসের সন্ধান মেলায় উচ্ছ্বাসিত কেন্দ্রের পেট্রোলিয়াম মন্ত্রী। তিনি বলেন, “আমরা এই এলাকায় আরও অনুসন্ধানের কাজ শুরু করব। স্থানীয় প্রশাসনের তাতে সহযোগিতা চাই।”

আরও পড়ুন-অনুপ্রবেশকারীদের রুখতেই রাজ্যে পরিবর্তন হবে, বোলপুরের রোড-শো থেকে দাবি শাহের

Previous articleবিজেপির হয়ে নির্বাচনী প্রচারে রাজ্যে উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশবচন্দ্র মৌর্য
Next articleব্রাজিলে সুনামি, সাক্ষী তামাম বিশ্ব!