কোচবিহারে তৃণমূল কর্মীকে নৃশংসভাবে খুন, পরিবারের পাশে মন্ত্রী

নৃশংসভাবে এক প্রবীণ তৃণমূল কর্মীর শাবল মুখে ঢুকিয়ে এফোঁড়-ওফোঁড় করে খুন করা হয়েছে। ঘটনাটি ঘটেছে কোচবিহার (Coochbehar) ২নং ব্লকের মরিচবাড়ি -খোল্টা গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত বাবুরহাট গ্রামে। মৃত তৃণমূল কর্মীর নাম নদীরাম মণ্ডল, বয়স ৬৩। অভিযোগ, স্থানীয় বিজেপি (BJP) নেতা কমলেশ্বর রায় বৃহস্পতিবার সন্ধের পরে ফাঁকা রাস্তায় তাঁর মুখে শাবল ঢুকিয়ে খুন করেছেন।
পরিবার সূত্রে খবর, তৃণমূলের (TMC) জন্মলগ্ন থেকেই দলের সঙ্গে যুক্ত ছিলেন নদীরাম মণ্ডল। এলাকায় তৃণমূলের সংগঠনকে শক্তিশালী করার ক্ষেত্রে তার অবদান ছিল অনস্বীকার্য। আর তাই তিনি ক্রমশই চোখের কাঁটা হয়ে উঠেছিলেন স্থানীয় বিজেপি নেতা কমলেশ্বর রায়ের। বিভিন্ন সময় তাকে খুন করার হুমকি দিতেন স্থানীয় এই বিজেপি নেতা বলে অভিযোগ। এর আগেও আক্রমণ করা হয়েছে তাঁকে, এরপর একটি গ্রাম্য সালিশির পর কিছুদিনের জন্য চুপ ছিলেন বিজেপি নেতা কমলেশ্বর রায়।

বৃহস্পতিবার (Thursday), বাবুরহাট বাজারে দুধ বিক্রি করে সন্ধের পর যাবতীয় বাজার করে সাইকেল চেপে বাড়ি ফিরছিলেন নদীরাম মণ্ডল। ফেরার পথেই একটি ফাঁকা জায়গায় তার ওপর আক্রমণ করেন বিজেপি নেতা কমলেশ্বর রায় বলে অভিযোগ। রীতিমতো রাস্তায় ফেলে তার নাক-মুখ দিয়ে শাবল ঢুকিয়ে দেওয়া হয়, যাতে তার মাথা এফোঁড়-ওফোঁড় হয়ে যায়। এছাড়াও তার শরীরের বিভিন্ন জায়গায় ছুরি দিয়ে আঘাত করার অভিযোগ ওঠে। তার এই রক্তাক্ত দেহ উদ্ধারের পর চাঞ্চল্য ছড়িয়ে পড়ে সংশ্লিষ্ট এলাকায়। মৃতদেহ ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়ার পাশাপাশি এই খুনের ঘটনায় অভিযুক্ত বিজেপি নেতা কমলেশ্বর রায়কে গ্রেফতার করে পুন্ডিবাড়ি থানার পুলিশ।

মৃত তৃণমূল কর্মীর পরিবারের সাথে দেখা করেন তৃণমূল কংগ্রেসের কোচবিহার জেলা সভাপতি পার্থপ্রতিম রায় (Partha pratim Ray)।

শুক্রবার সকালে এলাকায় যান উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ (Rabindranath Ghosh)। কথা বলেন মৃত তৃণমূল কর্মীর পরিবারের সদস্য সদস্যাদের সঙ্গে। এদিন তার সঙ্গে ছিলেন তৃণমূল যুব কংগ্রেসের কোচবিহার জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক (Abhijit Dey Bhoumik)।

শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপনের পাশাপাশি তাদের পাশে থাকার আশ্বাস দেন মন্ত্রী। তিনি বলেন, “এই ঘটনার নিন্দা জানানোর ভাষা নেই। বিজেপির খুনের রাজনীতির বিরুদ্ধে মানুষকে ঐক্যবদ্ধ করতে হবে। প্রতিনিয়ত তৃণমূল কর্মীদের খুন করে বাংলা দখলের স্বপ্ন দেখছে বিজেপি, কিন্তু তারা জানে না এটা বাংলা, গুজরাট বা উত্তরপ্রদেশ নয়। বাংলার মানুষ রাজনৈতিক সচেতন। খুনি, সাম্প্রদায়িক দাঙ্গাবাজ বিজেপিকে বাংলার মানুষ কখনো সমর্থন করবেন না”।

তৃণমূল কর্মীদের খুন করছে বিজেপি। শুধু তাই-ই নয়, এদের দিয়ে নিজেদের দলীয় কর্মীকে খুন করে তৃণমূলের ওপর দোষ চাপানোর খেলায় মেতেছে তারা। এর বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য এদিন সাধারণ মানুষের কাছে আবেদন জানান তিনি।

মৃত নদীরাম মণ্ডলের ছেলে নিখিল এবং মেয়ে রীতা বাবার হত্যাকারীদের ফাঁসির দাবি জানান।

আরও পড়ুন-পোলবায় ২৫ জনের টিকার ট্রায়াল

Advt

Previous articleশিলিগুড়ি জেলা হাসপাতালে ভ্যাকসিনের মহড়া
Next articleক্যাপিটাল হিলে হিংসায় ভারতের পতাকা, বরুণের অভিযোগে কাঠগড়ায় শশী