রোজভ্যালি কাণ্ড: জামিনের আবেদন খারিজ, ট্রানজিট রিমান্ডে শুভ্রাকে ভুবনেশ্বরে নিয়ে যাচ্ছে CBI

রোজভ্যালি চিটফান্ড মামলায়(Rise Valoy Case) শুভ্রা কুণ্ডুর (Shuvra Kundu) জামিনের (Bail) আবেদন খারিজ করলো বিধাননগর মহকুমা আদালত৷ আজ, শনিবার সংস্থার কর্ণধার গৌতম কুণ্ডুর (Goutam Kundu) স্ত্রী শুভ্রা কুণ্ডুর ট্রানজিট রিমান্ডের (Transit Remand) সিবিআই (CBI) আবেদন মঞ্জুর করেছে আদালত। রবিবার তাঁকে জেরার করার জন্য ভুবনেশ্বরে নিয়ে যাওয়া হবে৷

শুক্রবার রাতভর বিধাননগরে সিবিআইয়ের দফতরেই ছিলেন শুভ্রা কুণ্ডু। সিবিআই সূত্রের খবর, শনিবার বেলা ১০টার পর শুভ্রার শারীরিক পরীক্ষা করা হয়। এরপর তাঁকে পেশ করা হয় আদালতে। সেখানে ট্রানজিট রিমান্ডে অভিযুক্তকে ভুবনেশ্বরে নিয়ে যাওয়ার আবেদন জানায় সিবিআই। অন্যদিকে, শুভ্রার আইনজীবী জামিনের আবেদন করেন। দু’পক্ষের বক্তব্য শোনার পর বিচারক শুভ্রার জামিনের আবেদন খারিজ করেন এবং তদন্তের স্বার্থে সিবিআইয়ের ট্রানজিট রিমান্ড মঞ্জুর করেন। সেই আবেদন মঞ্জুর হওয়ায় ভুবনেশ্বরে গিয়ে তাঁকে ফের জেরা পর্ব শুরু হবে।

শুভ্রা কুণ্ডু তদন্তে অসহযোগিতা করছিলেন বলে আগে থেকেই অভিযোগ ছিল সিবিআই-এর৷ গৌতম কুণ্ডুর গ্রেফতারির পর থেকে শুভ্রা কুণ্ডুই রোজভ্যালির বিভিন্ন সংস্থার দায়িত্বে ছিলেন৷ জেল থেকেই স্ত্রী শুভ্রাকে নাকি গৌতম সেই নির্দেশ দিতেন বলেই সিবিআই তদন্তে উঠে এসেছে। ফলে শুভ্রা এই তদন্তের জন্য খুব গুরুত্বপূর্ণ বলেই মনে করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

উল্লেখ্য, গত শুক্রবার দক্ষিণ কলকাতার আবাসন থেকে শুভ্রা কুন্ডুকে গ্রেফতার করে সিবিআই। গ্রেফতারি এড়াতে দীর্ঘদিন মুম্বইয়ে ছিলেন তিনি। সম্প্রতি কলকাতার বাড়িতে ফেরেন তিনি। শুক্রবার সেখান থেকে সিবিআই গ্রেফতার করে তাঁকে।

আরও পড়ুন- এবার মোদি ঘনিষ্ঠ আদানিকে নিশানা করলেন বিজেপি সাংসদও

Advt

Previous articleএবার মোদি ঘনিষ্ঠ আদানিকে নিশানা করলেন বিজেপি সাংসদও
Next articleপ্রথমদিন টিকা নিয়ে বিতর্কের মুখে কয়েকজন জনপ্রতিনিধি!